বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

তারেক রহমানের জন্মদিন আজ

নতুনধারা
  ২০ নভেম্বর ২০১৯, ০০:০০
তারেক রহমানের জন্মদিন আজ

যাযাদি রিপোর্ট

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন আজ। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। তার ডাক নাম 'পিনো'।

তারেক রহমান মাত্র ২২ বছর বয়সে ১৯৮৮ সালে বগুড়া জেলার গাবতলী থানা বিএনপি'র সদস্য হন। আনুষ্ঠানিকভাবে সংগঠনে যোগ দেয়ার আগেই তিনি রাজনীতিতে অত্যন্ত সক্রিয় ছিলেন। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে তারেক রহমান তার মা খালেদা জিয়ার সহচর হিসেবে সারাদেশের নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ২০০১ সালের নির্বাচনেও মায়ের পাশাপাশি তারেক রহমানও দেশব্যাপী নির্বাচনী প্রচারণা চালান। মূলত এ নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের মাধ্যমে রাজনীতির প্রথম সারিতে তার অভিষেক ঘটে। বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০০২ সালে তারেক রহমানকে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিবের দায়িত্ব দেয়া হয়। ২০০৯ সালে ঢাকায় অনুষ্ঠিত বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিলে এবং ২০১৬ সালে ৬ষ্ঠ কাউন্সিলে তিনি দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন। আর গত বছরের ৮ ফেব্রম্নয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে লন্ডনে বসেই তিনি দায়িত্ব পালন করছেন। এর আগে ২০০৭ সালের ৭ মার্চ দুর্নীতি মামলার আসামি হিসেবে তারেক রহমানকে তার ঢাকার ক্যান্টনমেন্টস্থ মইনুল রোডের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এক বছরের বেশি সময় কারাভোগের পর উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান। লন্ডনে সপরিবারে বসবাস করছেন তিনি। গত কয়েক বছরের মতো এবারো এই নেতার জন্মদিনটি সুদূর প্রবাসেই তাকে পালন করতে হচ্ছে।

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বহু কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে, সারাদেশের জেলা ও মহানগরে দোয়া মাহফিল ও আলোচনা সভা।

জন্মদিন উপলক্ষে দেয়া এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তারেক রহমানকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কমনা করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76327 and publish = 1 order by id desc limit 3' at line 1