শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সেন্টমার্টিন দ্বীপে আটকাপড়া পর্যটকরা নিরাপদে ফিরলেন

নতুনধারা
  ১২ নভেম্বর ২০১৯, ০০:০০

কক্সবাজার প্রতিনিধি

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে চার দিন ধরে আটকাপড়া পর্যটকেরা অবশেষে নিরাপদে টেকনাফে ফিরেছেন। সোমবার বিকাল ৫টায় তিনটি জাহাজে করে তারা দমদমিয়া নৌবন্দর ঘাটে এসে পৌঁছান।

এর আগে পর্যটকদের ফিরিয়ে আনতে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকা থেকে এমভি ফারহান, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ তিনটি জাহাজে করে সেন্টমার্টিন থেকে ফিরিয়ে আনা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ আদিল (২৩) বলেন, 'প্রথমবারের মতো বন্ধুদের সঙ্গে প্রবাল দ্বীপ বেড়াতে গিয়ে ঘূর্ণিঝড় 'বুলবুল' এর কারণে দ্বীপে আটকা পড়েছি। বন্ধুরা সবাই এক দিনের টাকা নিয়ে এখানে ভ্রমণে এসেছি, এখন টাকাও প্রায় শেষ। তবে দ্বীপে আটকা পড়া পর্যটকদের হোটেল ও খাবার বিল ডিসকাউন্ট দিয়েছে।' প্রশাসনসহ স্থানীয়দের কৃতজ্ঞা জানান তারা।

সেন্টমার্টিনের কিংশুক ইকো রিসোর্টের পরিচালক সরওয়ার কামাল জানান, আটকাপড়া পর্যকটকদের তিন দিন পর্যন্ত পর্যটকদের যাবতীয় দেখভাল করা হয়েছে। চার দিন ধরে তাদের থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রি করা দেয়া হয়। এটি মানবিক কারণে করা হয়েছে। তবে বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনের পর্যটন ব্যবসায়ীদের আর্থিক ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, 'চার দিন আটকাপড়া পর্যটকদের দেখাশুনা করেছি। তাদের কোনো রকমের সমস্যায় পড়তে দিইনি। সকালে প্রশাসনের কাছ থেকে সংবাদ পেয়ে পর্যটকদের কাছে পৌঁছিয়ে দিই। তাদের তাড়াতাড়ি খাবার খেয়ে তৈরি থাকতে বলি। দুপুর সোয়া ২টার দিকে সেন্টমার্টিন থেকে আটকাপড়া পর্যটকরা আমাদের কাছ থেকে বিদায় নিয়ে তিনটি জাহাজ টেকনাফের উদ্দেশে রওনা হয়ে নিরাপদে টেকনাফ পৌঁছেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75170 and publish = 1 order by id desc limit 3' at line 1