logo
সোমবার ১০ ডিসেম্বর, ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪

  খাগড়াছড়ি প্রতিনিধি   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

খুনিদের বিচার দেখে যেতে চান স্কুলছাত্রী কৃত্তিকার মা

খুনিদের বিচার দেখে যেতে চান স্কুলছাত্রী কৃত্তিকার মা
খাগড়াছড়িতে ধষর্ণ ও নৃশংসভাবে খুন হওয়া কৃত্তিকার হত্যাকারীদের বিচার দাবিতে খাগড়াপুর এলাকায় প্রদীপ প্রজ্জ্বলন করে মৌন প্রতিবাদ জানান স্থানীয়রা Ñযাযাদি
বিচার চান ধষের্ণর পর নিমর্মভাবে হত্যার শিকার খাগড়াছড়ির দীঘিনালার স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরার মা অনুমতি ত্রিপুরা।

একথা জানিয়ে তিনি বলেন, আমরা দরিদ্র মানুষ। তিন ছেলেমেয়ের মধ্যে লেখাপড়া করে বড় হয়ে ওঠার ভরসা ছিল কৃত্তিকারই। কিন্তু নরপশুরা আমার বুকের ধনকে বীভৎস কায়দায় শেষ করে দিয়েছে। খুনিদের বিচার দেখে যেতে চাই।

গত ২৮ জুলাই স্কুলের টিফিন বিরতিতে বাড়িতে গিয়ে প্রথমে ধষর্ণ এবং হত্যার শিকার হয় পঞ্চম শ্রেণির ছাত্রী কৃত্তিকা।

দেশে-বিদেশে আলোচিত ওই ঘটনার দুই সপ্তাহ পার হতে চললেও পুলিশ এখনো কোনো কিনারা করতে পারেনি। এই ঘটনার পর থেকে তিন পাবর্ত্য জেলা, ঢাকা ও চট্টগ্রামসহ দেশের অনেক স্থানে কৃত্তিকার হত্যাকারীদের বিচার ও সবোর্চ্চ শাস্তির দাবিতে কমর্সূচি পালিত হয়।

এদিকে, দীঘিনালা উপজেলার নয়মাইল এলাকায় তার পরিবার ও স্বজনরা সামাজিকভাবে ধমীর্য় আনুষ্ঠানিকতা ছাড়াও কয়েকশ মানুষের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন শুক্রবার। এছাড়া কৃত্তিকার আত্মার শান্তির জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার সমাধিস্থলে প্রদীপ প্রজ্বালন ও পুষ্পাঘর্্য প্রদানের কমর্সূচিও নেয়া হয়েছে।

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা জানান, ঘটনার পর বেশ কয়েকজনকে আটক করে রিমান্ডে নিয়েছে পুলিশ। অতীতেও এমনটা ঘটেছে। কিছুদিন যাওয়ার পর প্রশাসনের উদ্যোগ থেমে যায়। তাই আমরা এই ঘটনায় নিয়মিত ফলোআপের পাশাপাশি একটি লিগ্যাল এইড টিম গঠনের সিদ্ধান্ত নিয়েছি। একই সঙ্গে নিয়মতান্ত্রিক কমর্সূচিও অব্যাহত রাখব।

খাগড়াছড়ির পুলিশ আলী আহমদ খান দাবি করেন, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনতে পুলিশ তৎপর।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে