বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিলেটে স্থগিত দুই কেন্দ্রে পুনঃভোটের প্রস্তুতি সম্পন্ন

সিলেট অফিস
  ১১ আগস্ট ২০১৮, ০০:০০

মেয়র পদের ফল আটকে থাকা সিলেট সিটি করপোরেশন নিবার্চনে স্থগিত দুই কেন্দ্রে শনিবার নতুন করে ভোটগ্রহণের সব প্রস্তুতি শেষ করেছে নিবার্চন কমিশন।

এ দুই কেন্দ্র ছাড়াও ভোটের ফলাফল সমান হয়ে যাওয়ায় সংরক্ষিত ৭ নম্বর (১৯, ২০ ও ২১) ওয়াডের্র ১৪টি কেন্দ্রে সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও পুনঃভোট হবে।

এ নিবার্চনের রিটানির্ং কমর্কতার্ মো. আলীমুজ্জামান বলেন, ভোট সুষ্ঠু করতে নিরাপত্তা জোরদার করার পাশাপাশি সব ধরনের প্রস্তুতিই তারা নিয়েছেন।

তিনি বলেন, ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা মাঠে থাকবেন; পাশাপাশি দুই প্লাটুন (প্রতি প্লাটুনে ২০ থেকে ২৫ জন সদস্য) বিজিবি মোতায়েন করা হবে। এ ছাড়া নিবার্হী ম্যাজিস্ট্রেটের নেতেৃত্বে ভ্রাম্যমাণ আদালত থাকবে ভোটের মাঠে।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নিবার্চনে কেন্দ্র দখল ও ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করে নিবার্চন কমিশন।

১৩৪ কেন্দ্রের মধ্যে ১৩২ কেন্দ্রের ফলাফল হাতে পাওয়ার পর দেখা যায়, বিএনপির প্রাথীর্ আরিফুল হক চৌধুরী তার প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ প্রাথীর্ বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।

গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার ২ হাজার ২২১ জন; আর হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ২ হাজার ৫৬৬ জন। সব মিলিয়ে এই দুই কেন্দ্রে ভোটের চার হাজার ৭৮৭ জন।

১৩২টির ঘোষিত ফলাফল অনুযায়ী আরিফুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আর বদরউদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

কিন্তু দুই প্রাথীর্র ভোটের ব্যবধান স্থগিত কেন্দ্রের ভোটের চেয়ে কম হওয়ায় ওই দুই কেন্দ্রে পুনঃভোটের এই আয়োজন করতে হচ্ছে।

এদিকে বিএনপির প্রাথীর্ আরিফুল হক চৌধুরী বৃহস্পতিবার ঢাকায় প্রধান নিবার্চন কমিশনারের সঙ্গে দেখা করে দুই কেন্দ্রের পুনঃভোটে কোনোভাবেই যেন মৃত ও প্রবাসীদের ভোট না পড়ে সে বিষয়ে নজর দেয়ার অনুরোধ জানান।

সিলেটে যে সব ভোটার মৃত্যুবরণ করেছেন এবং প্রবাসে আছেন তাদের নামের একটি তালিকাও তিনি কমিশনে জমা দেন।

এ বিষয়ে রিটানির্ং কমর্কতার্ মো. আলীমুজ্জামান বলেন, নিবার্চনের আগে কাউকে বিজয়ী ঘোষণা করার কথা আইনে নেই। ভোটার তালিকা নিয়ে কথা বলাও আমার এখতিয়ার বহিভূর্ত।

ভোটের ব্যবধান আর স্থগিত দুই কেন্দ্রের ভোটার বিবেচনায় আওয়ামী লীগের প্রাথীর্ বদর উদ্দিন আহমদ কামরানের জয়ের আশা একেবারেই ক্ষীণ। তারপরও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে ভোটে অংশ নেয়ার কথা বলেছেন তিনি।

কামরান বলেন, ‘আওয়ামী লীগ গণতান্ত্রিক ধারাকে বিশ্বাস করে। এ ধারা অব্যাহত রাখতে আমি ভোটে অংশ নেব। আশা করছি সুষ্ঠু ও শান্তিপূণর্ ভোট হবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7495 and publish = 1 order by id desc limit 3' at line 1