logo
  • Mon, 20 Aug, 2018

  যাযাদি রিপোটর্   ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

‘লাইভ’ ছাড়া কথা বলতে অনীহা সিলেটের মেয়রপ্রাথীর্ আরিফুলের

‘লাইভ’ ছাড়া কথা বলতে অনীহা সিলেটের মেয়রপ্রাথীর্ আরিফুলের
বৃহস্পতিবার রাজধানীর নিবার্চন ভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিলেট সিটি করপোরেশন নিবার্চনের বিএনপির মেয়রপ্রাথীর্ আরিফুল হক চৌধুরী Ñযাযাদি
স্থগিত হওয়া সিলেট সিটি করপোরেশন নিবার্চনের বিএনপির মেয়রপ্রাথীর্ আরিফুল হক চৌধুরী টিভিতে লাইভ (সরাসরি সম্প্রচার) ছাড়া কথা বলতে অনীহা প্রকাশ করেছেন। তার দাবি, লাইভ ছাড়া টিভি চ্যালেনগুলো কাটছাট করে তার বক্তব্য প্রচার করে। এতে জাতি ‘অনেক কিছুই’ জানতে পারে না।

বৃহস্পতিবার রাজধানীর নিবার্চন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। বিএনপির এই মেয়রপ্রাথীর্ সিলেট সিটি করপোরেশন নিবার্চনের অনিয়ম নিয়ে ইসির কাছে গিয়েছিলেন। প্রধান নিবার্চন কমিশার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে তিনি অনিয়মের কথা তুলে ধরেন বলেও সাংবাদিকদের কাছে দাবি করেন।

সিলেটে নিবার্চন কেমন হয়েছিল টিভির এক সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘লাইভ হলে ভালো হইতো। এগুলো বইলে টইলে লাভ নাই। আপনারা এগুলো জনগণকে দেখান না। আমি আপনাদের লাইভ ছাড়া কিছু বলতে চাই না। লাইভ হলে কাটছঁাট করতে পারবেন না। আর না হলে আসল কথা জনগণ জানল না।’

এ সময় তিনি দাবি করেন, ‘সুষ্ঠু নিবার্চন হলে তিনি এক লাখ ভোটে এগিয়ে থাকতেন। অনেক অনিয়ম সত্তে¡ও যেটা মিডিয়াতে প্রকাশ হয়েছে আবার কিছুটা হয় নাই। তবুও আমি ভোটে এগিয়ে রয়েছি।’

সিইসির কাছে তিনি যেসব অভিযোগ করেছেন তা সিইসি দেখবেন বলেও তিনি সাংবাদিকদের জানান। এর আগে তিনি বলেন, তার নিবার্চনী এলাকায় যেসব ভোটার মারা গেছেন ও প্রবাসে রয়েছেন তাদের তালিকা তিনি ইসিকে দিয়েছেন। প্রবাসে যারা আছেন তাদের হয়ে কউ যেন ভোটকেন্দ্রে যেতে না পারেন তারও দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ভোট হয়। কিন্তু গোলযোগের কারণে সিলেটে দুটি কেন্দ্রে ভোট স্থগিত রয়েছে। সিলেটে স্থগিত কেন্দ্রে ভোট ১১ আগস্ট। সব কিছু স্বাভাবিকভাবে চললে ওই দিনই আনুষ্ঠানিকভাবে নিবাির্চত ঘোষণা করা হবে বিএনপির মেয়রপ্রাথীর্ আরিফুল হক চৌধুরীর নাম। কারণ তিনি ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। আর ওই দুই কেন্দ্রের ভোটার ৪ হাজার ৭৮৭ জন। সেখানকার অন্য কেন্দ্রগুলোর ভোট পড়ার অনুপাত অনুযায়ী বিএনপির প্রাথীর্ই জয় হবেন।

সিলেট সিটি নিবার্চনে ১৩৪টি কেন্দ্রে ভোট হয়। কিন্তু গোলযোগের কারণে নগরীর ২৪ নম্বর ওয়াডের্র গাজী বোরহান উদ্দিন গরম দেয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (১১৬) ও ২৭ নং ওয়াডের্র হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (১৩৪) কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এর মধ্যে দুটির প্রথম কেন্দ্রের ভোটার সংখ্যা ২২২১ জন আর দ্বিতীয়টির ভোটার সংখ্যা ২৫৬৬ জন।

১৩২টি কেন্দ্রের মধ্যে বিএনপি মনোনীত মেয়র পদপ্রাথীর্ আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রাথীর্ বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

আরিফুল হক চৌধুরী নিবার্চনে চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। অন্যদিকে, স্থগিত হওয়া দুটি কেন্দ্রের মোট ভোটার চার হাজার ৭৮৭ জন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=7358' at line 3