logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ অক্টোবর ২০১৯, ০০:০০  

জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ

যাযাদি রিপোর্ট

আজ 'জাতীয় নিরাপদ সড়ক' দিবস। 'জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়'- এ প্রতিপাদ্য নিয়ে তৃতীয়বারের মতো দিবসটি পালিত হতে যাচ্ছে।

দিবসটি উদযাপনে নেয়া হয়েছে নানা কর্মসূচি। এর মধ্যে রয়েছে ক্রোড়পত্র প্রকাশ, আলোচনা সভা,র্ যালি ও সড়ক সচেতনতা কার্যক্রম।

সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার দিবসের শুরুতে সকাল সাড়ে ৭টায় জাতীয় সংসদের দক্ষিণ পস্নাজা থেকে বর্ণাঢ্যর্ যালি বের হবে। সকাল ১০টায় ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিকাল ৪টায় রাজধানীর বিভিন্ন বাসটার্মিনালসহ গুরুত্বপূর্ণ স্থানে সড়ক নিরাপত্তা-সংক্রান্ত ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এর পাশাপাশি পরিবহণ মালিক, চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করতে বিতরণ করা হবে লিফলেট, পোস্টার ও স্টিকার।

এ ছাড়া গণসচেতনতা সৃষ্টিতে বিটিভিসহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় সড়ক নিরাপত্তা বিষয়ে আলোচনা ও বিশেষ অনুষ্ঠান প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে।

দেশের সকল জেলা ও উপজেলায় শোভাযাত্রা, আলোচনা সভা ও সড়ক নিরাপত্তা-সংক্রান্ত ভিডিওচিত্র প্রদর্শনের কর্মসূচি নেয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে