logo
বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ অক্টোবর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

৮০ কোটি বছর

আগের হীরা

যাযাদি ডেস্ক

হীরা পাওয়া মানেই ভাগ্যের ব্যাপার। তবে রাশিয়ার খনি থেকে এবার যে হীরা আবিষ্কার হয়েছে তা বিশ্বের কেউ কখনো দেখেননি। সাইবেরিয়ার একটি খনি থেকে পাওয়া এ হীরার মধ্যে আরও একটি হীরা রয়েছে, যা একেবারে আলাদা এবং নড়াচড়া করে।

রাশিয়ার সরকারি খনন সংস্থা অ্যালরোসা পিজেএসসি জানিয়েছে, হীরাটি সাইবেরিয়ার একটি খনি থেকে উত্তোলন করা হয়েছে। যার বয়স ৮০ কোটি বছরের বেশি হতে পারে। নতুন এ হীরাটির নাম রাখা হয়েছে রাশিয়ার মাত্রিওস্কা পুতুলের নামে। মাত্রিওস্কা ওই পুতুলের ভেতর পর্যায়ক্রমে সাতটি পুতুল থাকে। তবে উত্তোলন করা এ হীরার মধ্যে সাতটি নয়, একটি হীরাই রয়েছে। হীরাটির মোট ওজন ০.৬২ ক্যারেট। তার মধ্যে ভেতরের হীরাটির ওজন ০.০২ ক্যারেট।

সিলিন্ডার বিস্ফোরণে

চাচা-ভাতিজার মৃতু্য

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে চাচা-ভাতিজার মৃতু্য হয়েছে। মঙ্গলবার রাত ৩টার দিকে উপজেলার শ্রীরামপুর গ্রামের কাচারি মোড়ের একটি চায়ের দোকানে ঘটনাটি ঘটে। তাদের বাড়ি শ্রীরামপুর গ্রামের পূর্ব পাড়ায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, বায়জিদ (১৮) ও আলমগীর (২০) শ্রীরামপুর গ্রামের পূর্বপাড়া কাচারি মোড়ের একটি চায়ের দোকানে কাজ করত। মঙ্গলবার রাতে দুর্গাপূজার প্রতিমা বিসর্জন দেখে তারা এসে দোকানে ঘুমিয়ে পড়ে। রাত ৩টার সময় দোকানে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ঘরে আগুন লেগে যায় এবং দগ্ধ হয়ে বায়জিদ ও আলমগীর ঘটনাস্থলেই মারা যায়।

স্কুলছাত্রের

মরদেহ উদ্ধার

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা

ময়মনসিংহের গৌরীপুরে শাহগঞ্জ ফুলবাড়িয়া গ্রামে নিজ ঘরের বারান্দায় ফাঁসিতে ঝুলন্ত কাউছার (১৪) নামে অষ্টম শ্রেণির ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত স্কুলছাত্র স্থানীয় শাহগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র ও উলিস্নখিত গ্রামের কাপড় ব্যবসায়ী বিলস্নাল মুন্সীর ছেলে। নিহতের বাবা বিলস্নাল মুন্সী জানান, ঘটনার দিন বিকাল ৩টায় কাউছারকে বাসায় একা রেখে এক নিকট আত্মীয়ের জানাজায় গিয়েছিলেন তিনি। সেখান থেকে সন্ধ্যা ৬টার দিকে বাসার ফিরে এসে দেখেন নিজ ঘরের বারান্দায় ফাঁসিতে ঝুলে আছে তার ছেলের মরদেহ। পরে খবর পেয়ে পুলিশ মঙ্গলবার ঘটনাস্থল থেকে কাউছারের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করে।

নাসিরনগরে দুই

যুবকের কারাদন্ড

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে গাঁজা সেবনের দায়ে চান মিয়া ও সুমন মিয়া নামে দুই যুবককে ৪ মাস করে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট আজগর আলী তাদের দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত চান মিয়া হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার সাইলগাছ গ্রামের আবদুর রহমানের ছেলে ও সুমন মিয়া নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর গ্রামের মরহুম পরশ মিয়ার ছেলে। এর আগে পুলিশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর চকবাজার থেকে গাঁজা সেবনকালে তাদের গ্রেপ্তার করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে