logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

রোহিঙ্গাদের 'বেচে দেয়া' দুই ট্রাক ডাল ধরা পড়ল চট্টগ্রামে

রোহিঙ্গা ক্যাম্প থেকে সংগ্রহ করা ডাল চট্টগ্রামে এনে মজুদ করার অভিযোগে একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। জব্দ করা হয়েছে দুই ট্রাক ডাল।

শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জ থেকে এসব ডাল জব্দ করে একজনকে আটকের কথা জানান গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দিন।

আটক হোসেন রাসেল (৩৫) মেসার্স নিউ খালেদ ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক।

আসিফ মহিউদ্দিন

বলেন, জব্দ করা মোটর ডালগুলো বিভিন্ন উন্নয়ন সংস্থার পক্ষ থেকে কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে বিতরণ করা হয়। সেগুলো রোহিঙ্গারা বিক্রি করে দেয় ক্যাম্পের বাইরে।

'খাতুনগঞ্জের কমিশনার গলির মেসার্স নিউ খালেদ ট্রেডার্স নামে প্রতিষ্ঠানটি কক্সবাজারের উখিয়া, কুতুপালং, টেকনাফসহ বিভিন্ন স্থান থেকে এসব ডাল সংগ্রহ করে চট্টগ্রামে নিয়ে এসেছে বিক্রির জন্য।'

গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির আনা দুই ট্রাক মোটর ডাল জব্দ করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক হোসেন রাসেলকে আটক করা হয় বলে জানান গোয়েন্দা কর্মকর্তা আসিফ।

রাসেলকে এসব ডাল সংগ্রহের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

অভিযানের নেতৃত্ব দেয়া গোয়েন্দা পুলিশের পরিদর্শক রুহুল আমীন জানান, প্রতিষ্ঠানটির মালিক আবদুর সালাম নামে এক ব্যক্তি। রোহিঙ্গাদের বিক্রি করে দেয়া এসব ডাল দালালদের মাধ্যমে চট্টগ্রামে নিয়ে আসে খালেক ট্রেডার্স।

দুটি ট্রাকে করে সকালে ডালগুলো তারা চট্টগ্রামে এনেছে। ট্রাকগুলোতে মোট ৯০০ বস্তা ডাল আছে। তবে তাৎক্ষণিকভাবে ডালের ওজন পরিমাপ করা যায়নি বলে জানান রুহুল আমীন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে