logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

খালেদা জিয়া উঠে দাঁড়াতে পারছেন না

পরিবারের সদস্যদের দাবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার পরিবারের সদস্যরা। শুক্রবার বিকেলে পরিবারের ছয় সদস্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন বস্নকের ৬২১ নম্বর কেবিনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। সেখানে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন তারা। পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ভাবি নাসরিন এস্কান্দার, ভাগ্নি শাহিনা জামান খান, ভাতিজা শাহরিয়ার হক, শামস এস্কান্দার ও অবনি এস্কান্দার।

পরে হাসপাতাল থেকে বেরিয়ে সাংবাদিকরা জানতে চাইলে বেগম সেলিমা ইসলাম বলেন, বেগম জিয়ার শারীরিক

পরিস্থিতির আরো অবনতি ঘটেছে। তিনি উঠে দাঁড়াতে পারেন না, তার সারা শরীরে ব্যথা। এমনকি মুখে তুলে খেতেও পারেন না। তারা খালেদা জিয়ার জন্য কিছু খাদ্য সামগ্রী কারা কর্তৃপক্ষের মাধ্যমে হস্তান্তর করেন। এর মধ্যে বাসায় রান্না করা খাবারের সঙ্গে বিভিন্ন ফলমূলও রয়েছে।

সেলিমা ইসলামের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে জানান, খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। তিনি কারো সাহায্য ছাড়া বিছানা উঠে দাঁড়াতে পারেন না। হাটতে পারেন না। তার সারা শরীরে ব্যথা। এমনকি মুখে তুলে খেতেও পারেন না। দিদার জানান, দেশনেত্রী খালেদা জিয়ার সাথে স্বজনদের সর্বশেষ সাক্ষাৎ হয়েছিল গত ৩০ আগস্ট। এরপর কিছুদিন ধরে কারা কর্তৃপক্ষ সাক্ষাতের অনুমতি দিচ্ছিল না। অতঃপর শুক্রবার তার সাথে স্বজনরা দেখা করেছেন।

প্রসঙ্গত, গত বছরের ৮ ফেব্রম্নয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদন্ড দেন। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত ভবনে বন্দি ছিলেন। সর্বশেষ গত ১ এপ্রিল থেকে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে রাখা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে