logo
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

তিন দিনেও মেলেনি সোনার কমোডটি

যাযাদি ডেস্ক

১৮ ক্যারেট খাঁটি সোনার তৈরি ব্যবহার উপযোগী কমোডটি যুক্তরাজ্যের বেস্ননহেম প্রাসাদ থেকে চুরি হয়ে গেছে। বিদ্রম্নপাত্মক চিত্রকর্মের জন্য ইতালির খ্যাতনামা চিত্রকর মাউরিঝিও কাত্তেলান ভাস্কর্যটি তৈরি করেছিলেন। গত বৃহস্পতিবার শুরু হওয়া তার এক চিত্রপ্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল শিল্পকর্মটি। স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৫টার দিকে কমোডটি চুরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অক্সফোর্ডশায়ারে স্মৃতিস্মারক বেস্ননহেম প্রাসাদের টয়লেটে স্থাপিত ব্যবহার উপযোগী সোনার কমোডটির নাম ছিল 'আমেরিকা'। ইতালির চিত্রকর মাউরিঝিও কাত্তেলানের তৈরি সোনার কমোডটি চুরি হয়ে গেছে। ১৮ ক্যারেট খাঁটি সোনার তৈরি ব্যবহার উপযোগী কমোডটি যুক্তরাজ্যের বেস্ননহেম প্রাসাদ থেকে চুরি হয়ে গেছে। বিদ্রম্নপাত্মক চিত্রকর্মের জন্য ইতালির খ্যাতনামা চিত্রকর মাউরিঝিও কাত্তেলান ভাস্কর্যটি তৈরি করেছিলেন। বৃহস্পতিবার শুরু হওয়া তার এক চিত্রপ্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল শিল্পকর্মটি। স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৫টার দিকে কমোডটি চুরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সিরাজদিখানে ঝুলন্ত

লাশ উদ্ধার

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সিরাজদিখানে বেদে সম্প্রদায়ের এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘরের ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে এই মৃতু্য হয়। স্বজনদের দাবি তাকে হত্যা করা হয়েছে।

জানা যায়, উপজেলার রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া গ্রামে সুমন এক মাস আগে বাসা ভাড়া নেয়। সে বেশির ভাগ সময় বক্তাবলী মেলায় চাচাতো ভাইয়ের স্টলে থাকত। রোববার দিবাগত রাত ১০টায় সে বাসায় আসে এরপর সকালে তার ঝুলন্ত লাশ দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। সোমবার সকালে ভাড়াবাড়ি থেকে সুমন (৩৫) এর লাশ উদ্ধার করে পুলিশ। তার মা নাগিনা বেগমের দাবি তার ছেলেকে শ্বশুরবাড়ির লোকজন হত্যা করেছে। সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন জানান, এটি হত্যা নাকি আত্মহত্যা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। লাশের হাতে পায়ের আঙ্গুলে আঘাতের চিহ্ন রয়েছে এবং লিঙ্গে রক্ত দেখা গেছে। লাশটি আপাতত জিডি করে ময়নাতদন্তে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ইয়াবাসহ দুই

বোন আটক

যাযাদি ডেস্ক

রাজধানীর মুগদা থেকে ৩২০০ পিস ইয়াবাসহ আপন দুই বোনকে আটক করেছে মুগদা থানা পুলিশ। প্রাথমিকভাবে তারা পুলিশের কাছে ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মুগদার ধলপুরের সিটিপলিস্ন থেকে তাদের আটক করে পুলিশ। পরে তাদের তলস্নাশি ও তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে ৩২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক দুই বোন হচ্ছেন- রেখা (৩২) ও বিথী (৩০)। মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বলেন, তারা দুই বোন সিটিপলিস্ন এলাকা দিয়ে হেঁটে যাচ্ছিল। সন্দেহজনক আচরণ ও ভঙ্গির কারণে তাদের আটক করে তলস্নাশি করা হয়। পরে দুজনের কাছে থাকা ভ্যানিটি ব্যাগ থেকে হাজারখানেক ইয়াবা উদ্ধার করা হয়। পরে তাদের মদিনাবাগের বাড়ি থেকে আরও ইয়াবা উদ্ধার করা হয়। মোট ইয়াবার সংখ্যা ৩২০০।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে