শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

অতিবৃষ্টিতে ভাঙল

ব্যাঙের সংসার

যাযাদি ডেস্ক

প্রথা মেনে বর্ষা মৌসুম শুরুর আগে ধুমধাম করে দুই ব্যাঙের বিয়ে দিয়েছিল ভারতের মধ্যপ্রদেশের ইন্দ্রপুরীর বাসিন্দারা। কিন্তু কয়েকমাস যেতে না যেতেই তাদের সংসারে ভাঙন ঘটছে। তবে নিজেদের কারণে নয়, অতিবৃষ্টিই কাল হয়ে দাঁড়িয়েছে তাদের দাম্পত্য জীবনে। যার শেষ পরিণতি হচ্ছে বিচ্ছেদের মধ্য দিয়ে।

ভারতের মধ্যপ্রদেশে গত কয়েক দিনে তুমুল বর্ষণে দেখা দিয়েছে বন্যা পরিস্থিতি। অনেক ঘরবাড়ি ও ফসলের জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে ক্ষতিগ্রস্তরা সিদ্ধান্ত নিয়েছে, ব্যাঙ দুটির বিচ্ছেদ ঘটাবেন। তাদের ধারণা, এর ফলে বন্যার প্রকোপ কমবে। ব্যাঙের বিচ্ছেদের আয়োজন করেছে ওম শক্তি শিব মন্ডল নামের একটি সংগঠন। এর এক সদস্য ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, রাজ্যে বন্যা দেখা দেয়ায় দেবতা ইন্দ্রকে খুশি করতে ব্যাঙ দুটিকে আলাদা করা হচ্ছে।'

এক লাড্ডুর দাম

সাড়ে ১৭ লাখ

যাযাদি ডেস্ক

হায়দরাবাদের বালাপুরে গণেশ বিসর্জন উপলক্ষে তৈরি ২১ কেজি ওজনের একটি লাড্ডু নিলামে বিক্রি করা হয়েছে। আর নিলামে সেই লাড্ডুর দাম উঠেছে ১৭ লাখ ৬০ হাজার টাকা। কোলানু রাম রেড্ডি নামে স্থানীয় এক ব্যবসায়ী ওই লাড্ডু নিলামে কিনে নেন।

জানা গেছে, সোনার মোড়কে ওই বিশাল লাড্ডুটি তাকে রুপোর থালায় করে দেয়া হয়। বালাপুর গণেশের বিসর্জন যাত্রার সময় ওই লাড্ডুটি মাথায় নিয়ে কোলানু বাড়ি ফেরেন। এর আগে ২০১৮ সালে ১৬ লাখ ৬০ হাজার টাকায় বালাপুর গণেশ লাড্ডু নিলাম হয়েছিল। ১৯৯৪ সালে প্রথম বালাপুর লাড্ডুর এই বার্ষিক নিলাম অনুষ্ঠান শুরু হয়। সে বছর লাড্ডুর দাম উঠেছিল সাড়ে চারশো টাকা। সে বছর কোলানু মোহন রেড্ডি নিলামে জয়ী হন। তারপর পাঁচবার তিনি নিলামে জয় পান। সেই রেড্ডি পরিবারেরই সদস্য কোলানু রাম রেড্ডি। ১৯৯৪ সাল থেকে রেড্ডি পরিবারেরই নানা সদস্য এই লাড্ডু নিলামে অংশগ্রহণ করে আসছেন।

ট্রাকের ধাক্কায়

পথচারী নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ পৌর শহরের সার্কিট হাউসের সামনে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক দিয়ে রাস্তা পারাপারের সময় সিলেটগামী একটি ট্রাকের ধাক্কায় এক পথচারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতের নাম মো. জমিরুল হক (৬৫)। তিনি জেলার বিশ্বম্ভরপুর উপজেলার বিশ্বম্ভরপুর গ্রামের মৃত আব্দুস ছত্তারের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর সোয়া দুটার দিকে একটি মালবাহী ট্রাক শহরের ভেতর থেকে সিলেটের উদ্দেশে রওনা দিলে সাকির্ট হাউসের সামনে যাওয়ামাত্র ওই পথচারী এ সময় রাস্তা পারাপার করছিলেন। কিন্তু ট্রাকটি এ সময় ওই পথচারীকে ধাক্কা দিলে তিনি রাস্তায় লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক ট্রাকটি আটক করলেও চালক পালিয়ে যেতে সক্ষম হয়।

শ্বশুরবাড়ির পুকুরে

গৃহবধূর লাশ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় সুরমা বেগম (২৫) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের কালীসিমা গ্রামের শ্বশুরবাড়ির পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য মমিন মিয়ার বাবা আবদুল মালেককে আটক করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66670 and publish = 1 order by id desc limit 3' at line 1