শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নৌপথ খনন কাজে তদারকি জোরদারের নির্দেশ

যাযাদি রিপোর্ট
  ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নৌপথ খনন কাজে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। তাই খনন কাজে তদারকি জোরদারের পাশাপাশি দাফতরিক কাজে আরও গতিশীলতা আনার নির্দেশ দিয়েছেন নৌ প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডবিস্নউটিএ) উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক বৈঠকে তিনি এ নির্দেশনা দেন। বৈঠকে অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ভোলানাথ দে, বিআইডবিস্নউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে ঢাকার চারপাশে নদীর সীমানা পিলার স্থাপন, ওয়াকওয়ে নির্মাণ ত্বরান্বিত করার ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে জানানো হয় যে, ঢাকার কামরাঙ্গীরচর ও রামচন্দ্রপুরে সীমানা পিলার স্থাপনের কাজ শুরু হয়েছে। নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও বর্জ্য উত্তোলনে ছয়টি নতুন এক্সভেটর সংগ্রহ করা হয়েছে। নদীকে দূষণমুক্ত করতে 'রিভার ক্লিনার ভেসেল' সংগ্রহ করা হবে। নৌপথ খননে আরও ড্রেজিং সংগ্রহের কাজ চলমান রয়েছে।

জামালপুরের বাহাদুরাবাদ ঘাট ও গাইবান্ধার বালাশী ঘাটের মধ্যে দ্রম্নত ফেরি সার্ভিস চালু, শূন্য পদে জনবল নিয়োগ, চিলমারী নদী বন্দরসহ অন্য নদীবন্দর ও ঘাটগুলোর উন্নয়ন কাজ দ্রম্নত শেষ করার বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয় যে, বিআইডবিস্নউটিএ ২০১৮-১৯ অর্থবছরে প্রায় ২৪৪ কোটি টাকা আয় করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66382 and publish = 1 order by id desc limit 3' at line 1