বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভিক্টর পরিবহনের বাসচাপায় নিহত সড়ক অবরোধ

নতুনধারা
  ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

দুই দিনের ব্যবধানে ভিক্টর ক্লাসিক পরিবহনের পৃথক বাসচাপায় সংগীত পরিচালক পারভেজ রব ও মেহেদী হাসান ছোটন নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে রাজধানীর তুরাগের ধউর এলাকার ইস্ট ওয়েস্ট মেডিক্যালের সামনে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন তারা। পরে পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিলে সড়কের পাশে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

তুরাগ থানার ডিউটি অফিসার এসআই জাকির হোসেন এই তথ্য জানান।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থী সুজন বলেন, শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন ৯ নম্বর সেক্টরের সুইচগেট এলাকায় দুই বাসের চাপায় মেহেদী হাসান ছোটন (২০) নিহত হন। এতে আহত হন তার বন্ধু আলভী রব (১৯)। গত ৫ সেপ্টেম্বর বাসচাপায় নিহত হন আলভীর বাবা সংগীত পরিচালক পারভেজ রব। আমরা এই হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন করছি।

৫ সেপ্টেম্বর ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাসের চাপায় নিহত পারভেজ রবের স্ত্রী সুলতানা রব জানান, শনিবার রাতে তার স্বামীর কুলখানির জন্য বাজার করতে যাচ্ছিলো তার ছেলে আলভী রব ও বন্ধু মেহেদী হাসান ছোটন। এসময় ভিক্টর পরিবহনের একটি বাস তাদের চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃতু্য হয় মেহেদীর। পরে আলভীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয় শ্যামলী ট্রমা হাসপাতালে।

ঘটনার পর আহত আলভী সাংবাদিকদের জানিয়েছেন, তিনি তুরাগ কামাড়পাড়া এলাকায় পরিবারের সঙ্গে থাকেন। উত্তরা টাউন ইউনিভার্সিটিতে বিবিএ প্রথম বর্ষের ছাত্র তিনি। শনিবার রাতে বাবার কুলখানির জন্য বন্ধু মেহেদী হাসান ছোটনকে নিয়ে টঙ্গী বাজারে যাচ্ছিলেন বাজার করতে। ৯ নম্বর সেক্টরের সুইচগেট এলাকায় বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন তারা। তখন ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি গেটলক বাস আসলে তারা সেটিতে ওঠার জন্য সিগন্যাল দেন। বাসটি কিছুটা গতি কমালে তিনি জানলা ধরে হেলপারকে দরজা খুলতে বলেন। তখন দরজা না খুলে বাসটি আরও জোরে চলতে শুরু করে। ঝুলন্ত অবস্থা থেকে তিনি নামতে পারছিলেন না। একপর্যায়ে বাসটি রাস্তার বাম পাশে থেমে থাকা আরেকটি মিনিবাসকে চাপা দেয়। তখন তিনি নিচে পড়ে যান। এরপর দেখেন পেছনে তার বন্ধু মেহেদীও রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। তিনিও উঠে দাঁড়াতে পারছিলেন না। পরে পথচারীরা তাদের উদ্ধার করে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যায়।

উত্তরা পশ্চিম থানার ওসি তপন চন্দ্র সাহা জানান, এ দুই ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত চলছে। ঘটনার পরপরই ভিক্টর পরিবহনের বাসটিকে জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66251 and publish = 1 order by id desc limit 3' at line 1