শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ইচ্ছেমতো ডাকার

অধিকার আছে

মোরগেরও

যাযাদি ডেস্ক

দুই মাস আগে সংবাদ শিরোনাম হয়েছিল মহিস নামে ফ্রান্সের একটি মোরগ। প্রতিদিন ভোরে উচ্চশব্দে ডেকে আশপাশের মানুষের ঘুমের ব্যাঘাত ঘটানোর অভিযোগ এনে মহিসের মালিকের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছিলেন তার এক প্রতিবেশী। সেই মামলায় জিতে গেছে মোরগটি। বিচারক বলেছেন, প্রতিটি পাখিরই দিনের বেলা ডাকার অধিকার রয়েছে।

বৃহস্পতিবার ওই মামলার রায় ঘোষণা করেন ফ্রান্সের পশ্চিমাঞ্চলীয় রশফোর্ট এলাকার একটি আদালত। মহিসের মালিক কোহিন ফেসুর আইনজীবী জুলিয়ান পাপিনু বলেন, মহিসের সহজাত অধিকারে হস্তক্ষেপ করায় মামলার বাদীকে ক্ষতিপূরণ হিসেবে তার মালিককে ১ হাজার ইউরো দেয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। মহিসের বিরুদ্ধে হওয়া মামলাটি ফ্রান্সে আলোড়ন তোলে। 'মহিসকে রক্ষা করো' শীর্ষক এক অনলাইন পিটিশনে ১ লাখ ৪০ হাজার লোক স্বাক্ষর করেছিলেন। অনেকে মহিসের ছবিসংবলিত টি-শার্টও পরতে শুরু করেছেন, যাতে লেখা রয়েছে 'আমাকে ডাকতে দাও'।

সাপের কামড়ে

বিধবার মৃতু্য

ধুনট (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার ধুনটে সাপের কামড়ে জয়বুন বেওয়া (৬৫) নামে এক বিধবা নারীর মৃতু্য হয়েছে। শনিবার সকাল ৯টায় মুমূর্ষু অবস্থায় তাকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেয়ার পথে তার মৃতু্য হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ভোরে গোয়াল ঘর থেকে ছাগল বের করতে যায় বিধবা জয়বুন বেওয়া। এ সময় একটি বিষধর সাপ তার পায়ে কামড় দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধুনট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেয়ার পথে তার মৃতু্য হয়। নিহত জয়বুন বেওয়া উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী গ্রামের মৃত আব্দুস সাত্তারের স্ত্রী।

স্বর্ণ ব্যবসায়ীর

মা-বাবা বারসহ গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি

ফেনীর প্রায় ২ কোটি টাকার স্বর্ণের বারসহ রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রেপ্তার হয়েছে ফেনীর স্বর্ণ ব্যবসায়ী মিন্টু সাহার মা ও বাবা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনীর সহদেবপুরের বাসিন্দা ও খদ্দেরপট্টির সাহা ট্রেডার্স ও শাওন জুয়েলার্সের স্বত্বাধিকারী মিন্টু সাহার বাবা নির্মল সাহা (৬৬) ও মা তাপসী সাহা (৬০) রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল কবরস্থান সংলগ্ন স্থানে তাদের তলস্নাশি করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের লোকজন। এ সময় তাদের কাছ থেকে ১০ তোলা করে ৩০০ তোলা ওজনের ৩০টি স্বর্ণের বার জব্দ করা হয়। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে স্বর্ণ ব্যবসা করার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে নির্মল সাহা ও তাপসী সাহাকে আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়। পরদিন তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছে বলে জানা গেছে।

পানিতে ডুবে

শিশুর মৃতু্য

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর চারঘাটে পানিতে ডুবে এক শিশুর মৃতু্য হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার মিয়াপুর গ্রামে এ ঘটনা ঘটে। মৃত শিশুর নাম রাব্বী (১০) তার পিতার নাম মোহাম্মদ রনি।

\হমৃত শিশুর পারিবারিক সূত্রে জানা যায়, সে চারঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। শনিবার সকালে শিশু রাব্বী বাড়ির পাশে খেলাধুলা করছিল। বেলা ১১টার দিকে তার মা আঁখি বেগম খোঁজাখুঁজি করতে থাকে। কোথাও না পেয়ে সন্দেহ হলে প্রতিবেশীর পুকুরে খুঁজতে থাকে। এ সময় শিশু রাব্বীকে স্থানীয়রা উদ্ধার করে চারঘাট কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার আবু রায়হান আলজিরুল তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<65910 and publish = 1 order by id desc limit 3' at line 1