বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

২০০ বিদ্রোহীকে শোকজ পাঠাচ্ছে আওয়ামী লীগ

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের
যাযাদি রিপোর্ট
  ২১ জুলাই ২০১৯, ০০:০০
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন -যাযাদি

উপজেলা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী ও তাদের যারা সহযোগিতা করেছেন ওইসব নেতার বিরুদ্ধে আগামী ২৮ জুলাই ( রোববার) থেকে শোকজ পাঠাবে আওয়ামী লীগ। অভিযুক্তদের সংখ্যা প্রায় ২০০ জন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সম্পাদকমন্ডলীর যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে দলের যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং যারা বিদ্রোহের মদদ দিয়েছিলেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে দলের কার্যনির্বাহী সংসদের সভায়। সেটা কিভাবে বাস্তবায়ন করা হবে তা নিয়ে আজকের সভায় আলোচনা হয়।

এ ব্যাপারে বিভাগীয় পর্যায় থেকে দলের কেন্দ্রীয় ২০০টির মতো অভিযোগ এসেছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের টিম এই অভিযোগগুলো খতিয়ে দেখবে। কারণ যে অভিযোগ এসেছে সেই অভিযোগ কারো বিরুদ্ধে কারো ইনটেশনও থাকতে পারে। তাই দায়িত্বপ্রাপ্ত নেতারা আগামী ২৭ জুলাই (শনিবার) পর্যন্ত যাচাই করে দেখবেন। নেতারা অভিযোগ চিহ্নিত করে জমা দেবেন। এরপর ২৮ জুলাই থেকে কারণ দর্শানোর নোটিশ যাবে। কাউকে বহিষ্কারের নোটিশ দেয়া হবে, আবার কাউকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

এখন পর্যন্ত যে অভিযোগ এসেছে সে অভিযোগ আরও আসতে পারে উলেস্নখ করে ওবায়দুল কাদের বলেন, যারা জাতীয় নির্বাচনে বিদ্রোহ করেছেন, ধরে নিতে পারেন আগামী নির্বাচনে তাদের মনোনয়ন পাওয়ার বিষয়টি গ্রহণযোগ্য হবে না। শুধু বহিষ্কার করাই না, দলীয় শাস্তি অন্যভাবেও দেয়া যায়। তবে এবারের জাতীয় নির্বাচনে বিদ্রোহীর সংখ্যা খুবই কম।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় বন্যার্তদের পাশে দাঁড়াতে ও ত্রাণসামগ্রী বিতরণের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ৬টি টিম গঠন করা হয়েছে। টিমগুলো এরইমধ্যে বিভিন্ন জেলায় বন্যাদুর্গত এলাকায় গিয়েছে, আরও যেতে শুরু করেছে, যোগ করেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<59199 and publish = 1 order by id desc limit 3' at line 1