শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৯ জুলাই ২০১৮, ০০:০০

গাধাকে জেব্রা

সাজিয়ে প্রদশর্ন!

যাযাদি ডেস্ক

গল্পের সেই কাহিনীর মতো, ভেড়া সেজে নেকড়ের আগমন হয়তো বাস্তবে দেখা যায়নি! তবে গাধার গায়ে রং মেখে জেব্রা সাজিয়ে দশর্নাথীের্দর বোকা বানানোর দায়ে অভিযুক্ত হলো মিশরের একটি চিড়িয়াখানা।

চিড়িয়াখানার একজন দশর্নাথীর্ মাহমুদ সারহান অভিযোগ করে জানান, কায়রোর মিউনিসিপাল পাকের্ একটি চিড়িয়াখানায় ঘুরতে গেলে এক অদ্ভুত দশর্ন প্রাণী দেখা যায়। চিড়িয়াখানা কতৃর্পক্ষ জেব্রা বলে দাবি করলেও প্রাণীটির কালো ডোরাকাটা দাগগুলো যেন গলে গেছে, দেখে মনে হচ্ছে রং দিয়ে অঁাকা হয়েছিল সেগুলো। এ ছাড়া হাড্ডিসার প্রাণীটির কানগুলোও জেব্রার মতো না, বরং মিল রয়েছে গাধার কানের সঙ্গে। তবে চিড়িয়াখানার পরিচালক মোহাম্মদ সুলতানের দাবি, তারা আসলেই জেব্রা। প্রাণীগুলোকে প্রতিনিয়ত যতœ নেয়া হয় বলেও মিশরীয় সংবাদমাধ্যমকে জানান তিনি।

বাস খাদে পড়ে

যুবক নিহত

রাজশাহী অফিস

রাজশাহীর গোদাগাড়ীতে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নাসিম হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার সকালে এ দুঘর্টনা ঘটে। নিহত নাসিমের বাড়ি চঁাপাইনবাবগঞ্জ সদর এলাকায়। গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সকালে উপজেলার কাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঢাকা থেকে ছেড়ে আসা ন্যাশনাল ট্রাভেলসের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে নাসিমের মৃৃত্যু হয়। এতে আহত হয় আরও দুইজন। তাদের ফায়ার সাভির্সকমীর্রা উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভতির্ করেন।

সাতক্ষীরায় বজ্রপাতে

২ জনের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে ও শুক্রবার রাতে সাতক্ষীরার আশাশুনি ও কালিগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের পাইথলী গ্রামের উদয় কুমার মÐল (৩৬) ও কালিগঞ্জ উপজেলার পশ্চিম মৌতলা গ্রামের শাহজান আলী (৫৫)। পারিবারিক সূত্রে জানা গেছে, উদয় কুমার মÐল একই গ্রামের প্রবীর মÐলের মৎস্য ঘেরে গত তিন বছর ধরে কমর্চারী হিসেবে কাজ করছেন। শনিবার ভোরে ঘেরে মাছ ধরার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। অপরদিকে, শাহজান আলী শুক্রবার রাতে বাড়ির পাশে মৎস্য ঘেরে কাজ করার সময় বজ্রপাতে মারা যান। তিনি ওই গ্রামের মৃত মোকছেদ মিজার্র ছেলে।

ডোবায় পড়ে

২ শিশুর মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় খেলা করার সময় বাড়ির পাশের ডোবার পানিতে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৯টায় উপজেলার ভাবকি ইউনিয়নের গুলিয়াড়া ব্রাহ্মপাড়া গ্রামে এ দুঘর্টনা ঘটে। নিহতরা হলো ওই এলাকার তাপস রায়ের দেড় বছরের মেয়ে যুথি রায় ও শ্যামল রায়ের দুই বছরের ছেলে নিলয় রায়।

ভাবকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম পরিবারের বরাত দিয়ে জানান, শিশু দুটি সকালে খেলার ছলে বাড়ি থেকে বের হয়ে যায়। পরে বাড়িতে না পেয়ে খেঁাজাখুঁজি করে বাড়ির পাশের ডোবা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<5572 and publish = 1 order by id desc limit 3' at line 1