শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অনুমতি না থাকায়র্ যালি করতে পারেনি বিএনপি

যাযাদি রিপোর্ট
  ২৭ জুন ২০১৯, ০০:০০

অনুমতি না থাকায় 'নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস' উপলক্ষের্ যালি করতে পারেনি বিএনপি। বুধবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এইর্ যালি বের হওয়ার কথা ছিল।

মঙ্গলবার রাতে বিএনপির দপ্তর থেকের্ যালির কথা জানিয়ে বলা হয়, এতে দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। কিন্তু গতকাল সকাল ১০টা থেকে সেখানে নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল এবং যুবদলের ঢাকা মহানগর উত্তরের এস এম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বেলা ১১টার দিকে বিএনপির পক্ষ থেকের্ যালির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু ডিএমপির পক্ষ থেকে অনুমতি মেলেনি। পরে দুপুর পৌনে ১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রতিবাদ সমাবেশ করেন বিএনপি নেতারা।

এদিকের্ যালির অনুমতি না দেয়ায় সরকারের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, বিশ্বের প্রতিটি দেশে এই দিবস পালিত হচ্ছে। বিএনপি দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দল। কিন্তু পুলিশ তাদের এই কর্মসূচি পালন করতে দিল না, বলল অনুমতি নেই। তারা অনুমতি চেয়ে চিঠিও পাঠালেন। তার পরও অনুমতি দিল না তারা। কারণ এটা প্রচারিত হলে সরকার লজ্জা পাবে।

রিজভী অভিযোগ করেন,র্ যালিকে ঘিরে পুলিশ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।

এদিকে পল্টন থানা সূত্র জানিয়েছে গতকাল বিএনপি অফিসের আশপাশ থেকে ৮-১০ জনকে আটক করা হয়েছে।

পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস জানিয়েছেন,র্ যালির অনুমতি ছিল না। তাই ডিএমপি কমিশনারের নির্দেশের্ যালি করতে দেয়া হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55511 and publish = 1 order by id desc limit 3' at line 1