শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে অনিয়মে জড়িতদের বিচার দাবি

যাযাদি রিপোর্ট
  ১৬ জুন ২০১৯, ০০:০০

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অর্থের বিনিময় অধ্যক্ষ নিয়োগে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন অভিভাবকরা। এ লক্ষ্যে বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে চিঠি দিয়েছেন তারা।

চিঠিতে বলা হয়েছে, 'দীর্ঘদিন পর স্বনামধন্য এই প্রতিষ্ঠানে স্থায়ী অধ্যক্ষ নিয়োগের জন্য গত ২৬ এপ্রিল একটি প্রহসনমূলক নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। নিয়োগ কমিটির সঙ্গে একজন অধ্যক্ষ প্রার্থীর বিভিন্ন স্থানে গোপন বৈঠক এবং নগদ লেনদেনের বিনিময় অযোগ্য, অসৎ ও দুর্নীতিবাজ প্রার্থীকে নিয়োগের সিদ্ধান্ত হয়। পরে অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে সেই নিয়োগ স্থগিত ও বাতিলের সুপারিশ করা হয়েছে। ফলে এই অবৈধ নিয়োগ প্রক্রিয়ায় জড়িত সব দুর্নীতিবাজকে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

অভিভাবক নেতা মোহাম্মদ আবদুল মজিদ (সুজন) বলেন, 'আমরা চাই যোগ্য ব্যক্তিকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হোক। কিছু স্বার্থান্বেষী ব্যক্তি অধ্যক্ষ নিয়োগের নামে বাণিজ্য করছে। বিষয়টি প্রমাণিত হওয়ায় তা বাতিল করা হয়েছে।'

তিনি বলেন, 'নিয়োগের নামে যারা বাণিজ্য করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এই দাবিতে আমরা শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানে লিখিতভাবে জানিয়েছি।' দ্রম্নত অপরাধীদের বিরুদ্ধে শাক্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

এদিকে শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল-সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ কমিটিতে ছিলেন স্কুল গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার, ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম, গভর্নিং বডির অভিভাবক প্রতিনিধি আতাউর রহমান ও ডা. মজিবুর রহমান হাওলাদার এবং সরকারি প্রতিনিধি হিসেবে ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) প্রশাসন শাখার পরিচালক শায়েদুল খবির চৌধুরী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<53816 and publish = 1 order by id desc limit 3' at line 1