বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বললেন এইচ টি ইমাম ইসিকে ছোট করা হলে জাতিকে ছোট করা হয়

যাযাদি রিপোটর্
  ২৬ জুলাই ২০১৮, ০০:০০
আপডেট  : ২৬ জুলাই ২০১৮, ০১:০২

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ‘নিবার্চন কমিশনকে ছোট করলে, হেয় করলে আমরা ছোট হই, জাতি ছোট হয়।’

বুধবার বিকেলে নিবার্চন কমিশন ভবনে প্রধান নিবার্চন কমিশনারের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, নিবার্চন কমিশন ও নিবার্চন পদ্ধতিকে শক্তিশালী করার জন্য আওয়ামী লীগ চেষ্টা করে যাচ্ছে। দলের সদস্যরা যাতে আচরণবিধি লঙ্ঘন না করে সেই চেষ্টা করা হচ্ছে। কিন্তু এরপরও নিবার্চন কমিশনকে ছোট করা হয়। গাজীপুর সিটি নিবার্চন নিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত যা বলেছেন তা সঠিক নয়।

ভারতের পশ্চিমবঙ্গের উদাহরণ টেনে বলেন, সেখানে ১৪ জন মারা যায়। কিন্তু এখানে কোনো সহিংসতা হয়নি। স্থানীয় নিবার্চন নিয়ে কয়েকটি দলও ইসিকে আক্রমণ করেছে। তিনি বিদেশি বন্ধু ও গণমাধ্যমকে এসব ব্যাপারে গবেষণা করার অনুরোধ জানান। তিনি বলেন, নিবার্চন কমিশন অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে নিবার্চন পরিচালনা করছে।

রাজশাহী সিটি করপোরেশন নিবার্চনে বিএনপি প্রাথীর্র পথসভায় বোমা বিস্ফোরণ নিয়ে এই উপদেষ্টা বলেন, ‘নিজেরা করে অন্যের ঘাড়ে চাপাতে গিয়ে হাটে হাঁড়ি ভেঙে গেল।’

গাজীপুর ও খুলনার নবনিবাির্চত মেয়ররা তিন সিটির নিবার্চনী প্রচারণায় অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একজন শপথ নেননি। অন্যজন শপথ নিলেও এখনো মেয়র হিসেবে কাযর্ভার গ্রহণ করেননি। তাই আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে না।

বুধবারের বৈঠক প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, নিবার্চন কমিশনকে নিয়ে যে নানারকম প্রচার সেক্ষেত্রে তারা কীভাবে সাহায্য করতে পারেন সেসব নিয়ে আলোচনা হয়েছে। তারা চান নিবার্চন কমিশনের ভাবমূতির্ সমুন্নত থাকুক এবং আরও বড় হোক। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বৈঠকে এইচ টি ইমামের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<5193 and publish = 1 order by id desc limit 3' at line 1