বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৪ জুলাই ২০১৮, ০০:০০

অসুস্থতায় মৃত্যু

যেখানে অপরাধ!

যাযাদি ডেস্ক

ইতালির একটি ছোট শহর, নাম সেল্লিয়া, পাহাড়ের কোলে অবস্থিত এই ছোট শহরটিতে অসুস্থ হয়ে কেউ মারা গেলেÑ এটি তার একটি বড় অপরাধ। সেল্লিয়ার জনসংখ্যা ৫৩৭। অথচ ১৯৬০ সালে সেখানে জনসংখ্যা ছিল ১৩০০। শহরটির বেশিরভাগ মানুষের বয়স ৬৫ বছর বা তার বেশি। খবর রয়টাসর্।

সেল্লিয়ায় একটি নতুন আইন কাযর্কর করা হয়েছে। সেখানে বলা হয়েছে, সুস্থ থাকা শুধুমাত্রই স্বাস্থ্যকর অনুশীলনের ব্যাপার নয়। মৃত্যু হবে স্বাভাবিক, অসুস্থ হয়ে মৃত্যু যেন কোনোভাবেই যেন না হয়। অসুস্থতা যাতে কোনোভাবেই কাউকে গ্রাস করতে না পারে তার জন্য সতকর্ থাকতে হবে। এই আইনের প্রবতর্নকারী শহরের মেয়র ডেভিড জিকিনেল্লা। তিনি বলেছেন, ‘শহরবাসীদের ক্ষেত্রে অসুস্থ হয়ে মারা যাওয়া একটা দÐনীয় অপরাধ।’

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে

গৃহবধূর মৃত্যু

যাযাদি রিপোটর্

কাপড় শুকাতে দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শরীফা বেগম (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার সকাল পৌনে ৮টার দিকে চট্টগ্রাম নগরের সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকায় এ দুঘর্টনা ঘটে। শরীফা বেগম একই এলাকার কামাল হোসেনের স্ত্রী।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের এএসআই মো. আলাউদ্দিন তালুকদার বলেন, গোসল করে বাসার সামনে কাপড় শুকাতে দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক নারী গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাজিরপুরে যুবকের

মরদেহ উদ্ধার

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের নাজিরপুরে তালতলা নদী থেকে অজ্ঞাতপরিচয় (৩৫) এক যুবকের ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার মালিখালী ইউনিয়নের মালিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তালতলা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, দুপুরের দিকে ওই বিদ্যালয়ের সামনে তালতলা নদীতে ভাসমান মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করা হয়েছে।

পিকআপ-কভাডর্ভ্যান

সংঘষের্ নিহত ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপের সঙ্গে কভাডর্ভ্যানের মুখোমুখি সংঘষের্ চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ দুঘর্টনায় আহত হয়েছেন আরও তিনজন। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে সরাইল উপজেলার বৈশামুড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুঘর্টনা ঘটে। নিহতরা হলেন বিজয়নগর উপজেলার পিকআপ চালক সিরাজ মিয়া (৪৫) ও একই উপজেলার আইড়ল গ্রামের লোকমান হোসেন (৪০)। সিরাজ উপজেলার সাটিরপাড়ার সুন্দর আলীর ছেলে।

খঁাটিহাতা হাইওয়ে পুলিশ ফঁাড়ির ওসি মো. হোসেন সরকার জানান, আইড়ল গ্রাম থেকে পঁাচ যাত্রী নিয়ে পিকআপটি শাহবাজপুর যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা কভাডর্-ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘষর্ হলে ঘটনাস্থলেই চালক সিরাজ ও যাত্রী লোকমান নিহত হন। আহত হন আরও তিনজন।

সাপের কামড়ে

স্কুলছাত্রীর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের হীরাডাঙ্গা গ্রামে সাপের কামড়ে কাকলী খাতুন (১৫) নামের দশম শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত কাকলী সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের হীরডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও একই গ্রামের খবির উদ্দীনের মেয়ে।

কাকলীর বাবা খবির উদ্দীন জানান, সোমবার ফজরের নামাজের পর ঘরে লাল রঙের একটি বিষধর সাপ কাকলীকে কামড়ায়। এরপর সকালে পাশ্বর্বতীর্ ফলিয়া গ্রামের এক কবিরাজের কাছে নেওয়া হয়। কবিরাজের কাছে চিকিৎসাধীন অবস্থায় কাকলীর মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4894 and publish = 1 order by id desc limit 3' at line 1