শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেরে উঠছে সেই অজগরটি

মৌলভীবাজার প্রতিনিধি
  ২৩ জুলাই ২০১৮, ০০:০০

মুরগি খাওয়ার অপরাধে ‘অপরাধী’ সেই অজগরটি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।

মঙ্গলবার শ্রীমঙ্গল শহরের ইছবপুর এলাকা থেকে আহত অজগরটিকে উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে (বাবসেফা) নিয়ে আসা হয়। সেখানেই চলছে তার চিকিৎসাসহ প্রয়োজনীয় সেবাযতœ।

বাবসেফায় গিয়ে দেখে দেখা যায়, অজগরটিকে সুস্থ করে তোলার জন্য সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। তাজা মুরগিসহ প্রয়োজনীয় খাবার তাকে দেয়া হলেও এখনো ভারী খাবার সে মুখে তোলেনি।

এর আগে, এক গৃহকতার্র মুরগি খেয়ে ফেললে তিনি লাঠির আঘাতে আহত করেছিলেন অজগরটিকে। বতর্মানে অজগরটি পানি খাচ্ছে। কতৃর্পক্ষ মনে করছেন শিগগিরই সে ভারী খাবার খেতে শুরু করবে।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বলেন, অজগরটি বতর্মানে সুস্থ হওয়ার পথে। আঘাত পাওয়ার পর উদ্ধার হওয়া যেসব বন্যপ্রাণী এখানে নিয়ে আসেন তারা স্বাভাবিকভাবে একটু দেরিতেই খাবার খাওয়া শুরু করে। যেহেতু অজগরটি পানি খেতে শুরু করেছে, আশা করা যায় দু-একদিনের মধ্যে তাজা খাবার খেতে পারবে।

অজগরটি সম্পূণর্ভাবে সুস্থ হয়ে উঠলে সুবিধাজনক সময়ে তাকে প্রকৃতিতে ছেড়ে দেয়া হবে বলে জানান সজল দেব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4773 and publish = 1 order by id desc limit 3' at line 1