শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ জুলাই ২০১৮, ০০:০০
সবুজ মাঠে চিত্রকমর্

ধানক্ষেতে

অপূবর্ চিত্রকমর্

যাযাদি ডেস্ক

চোখের সামনে ধানক্ষেতের সবুজ প্রান্তর। সেই সবুজ মাঠে ভেসে আছে হরেক রঙয়ের চিত্রকমর্। পাখির চোখে দেখলে মনে হবে যেন, বিশাল সবুজ কোনো ক্যানভাসে অঁাকানো হয়েছে নানা রঙয়ের ছবি।

জাপানের ইনকাদাতে গ্রামে ধানক্ষেতের বিশাল ক্যানভাসে রঙিন ধান ব্যবহার করে বিভিন্ন চিত্রকমর্ ফুটিয়ে তোলা হয়। চিত্রকমের্র জন্য কোনো রঙ বা তুলির অঁাচড়ের প্রয়োজন পড়ে না। বরং প্রয়োজন হয় এক দীঘর্ প্রস্তুতির। বিভিন্ন রঙয়ের ধানের চারা লাগানো হয় সবুজ প্রান্তরজুড়ে। নিদির্ষ্ট থিমের চিত্রকমের্ক ভাবনায় রেখে চারাগুলো রোপণ করা হয়। সময়ের সঙ্গে ধানের চারা বেড়ে ধান গাছে পরিণত হয়। আর সবুজ প্রান্তরজুড়ে ভেসে ওঠে অপূবর্ এক ছবি। ইনকাদাতে গ্রামে প্রত্যেক বছর ভিন্নধমীর্ এই চিত্রকমের্র আয়োজন করা হয়। প্রত্যেক বছরের থিমও থাকে আলাদা। এই চচার্টা শুরু হয়েছে সেই ১৯৯৩ সাল থেকে।

পানিতে ডুবে

ভাইবোনের মৃত্যু

চঁাদপুর প্রতিনিধি

চঁাদপুরের হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে আকিব পাটওয়ারী (৪) ও তানিশা আক্তার (৫) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা সম্পকের্ মামাত-ফুফাত ভাইবোন। রোববার দুপুর ১২টার দিকে সদর উপজেলার বাড্ডা পাটওয়ারী বাড়িতে এ দুঘর্টনা ঘটে।

বাড্ডা গ্রামের ব্যবসায়ী আবদুল হাই পাটওয়ারী জানান, তানিশা সোমবার মায়ের সঙ্গে নানা বাড়িতে বেড়াতে আসে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে আকিব ও তানিশা খেলতে খেলতে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। টের পেয়ে পরিবারের লোকজন শিশু দুটিকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক সুলতানা রাজিয়া তাদের মৃত ঘোষণা করেন।

মোটরসাইকেলের

ধাক্কায় বৃদ্ধা নিহত

শেরপুর প্রতিনিধি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় নাকুগঁাও-ঢাকা মহাসড়কের তালতলা বাজার এলাকায় রোববার বিকাল ৪টার দিকে মোটরসাইকেলের ধাক্কায় ছাহেরা খাতুন (৭০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। ছাহেরা খাতুন তালুকপাড়া গ্রামের আকবর আলীর স্ত্রী।

নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান জানান, দুপুরের দিকে ছাহেরা খাতুন উপজেলার যোগানিয়া ইউনিয়নের তালতলা বাজার এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় পেছন একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। তাকে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করা হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সড়ক দুঘর্টনায়

ছাত্রের মৃত্যু

ল²ীপুর প্রতিনিধি

ল²ীপুরের কমলনগর উপজেলার ফজুমিয়ার হাট এলাকায় রোববার বিকাল ৩টার দিকে মোটরসাইকেলের ধাক্কায় বেলাল হোসেন (৭) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। বেলাল চরকাদিরা ইউনিয়নের চরঠিকা গ্রামের আবদুর রমিজের ছেলে। ।

চরকাদিরা ইউপি চেয়ারম্যান খালেদ মোহাম্মদ সাইফ উল্লাহ জানান, বিকালে ফজুমিয়ার হাট এলাকায় রাস্তা পার হচ্ছিল চরঠিকা মোহাম্মদিয়া কাওমি মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র বেলাল। এ সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় সে। তা?ৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4758 and publish = 1 order by id desc limit 3' at line 1