বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাসচাপায় পথচারীর মৃতু্য: এক বছর পর চালক আটক

যাযাদি রিপোর্ট
  ২৬ এপ্রিল ২০১৯, ০০:০০
বাসচালক মো. জসিম

রাজধানীর পলস্নবীতে বাসচাপায় আতাউল ইসলাম নামে এক পথচারীর মৃতু্যর ঘটনায় পলাতক বাসের চালক মো. জসিমকে (২৫) আটক করেছে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর ডিএমপির মিরপুর মডেল থানাধীন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সামনে থেকে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে তাকে আটক করে। নিহত আতাউলের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ থানার বত্রিশ হাজারীতে।

বিষয়টি নিশ্চিত করে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) ঢাকার বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, মো. শামিম (১৮) পলস্নবী থানায় অভিযোগ করেন যে, তার মেঝ বোন মোছা. রাশেদা (২০) এর স্বামী আতাউল ইসলাম (২৬)। গত বছরের ১২ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে কেনাকাটা করার জন্য পুরবী সুপার মার্কেটের উদ্দেশে বাসা থেকে রওনা হন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পলস্নবীর বাসস্ট্যান্ডে ন্যাশনাল লাইব্রেরির সামনে রাস্তা পারাপারের সময় মিরপুর-১০ নম্বর থেকে ১২ নম্বর গামী ঢাকা মেট্রো ব-১১-৮৬৫৩ নম্বরের অছিম পরিবহনের একটি মিনিবাসের চালক তাকে চাপা দেয়।

এতে আতাউলের মাথা, বুক ও নাক-মুখসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম হয়ে ঘটনাস্থলে মারা যান। বাস চালক মো. জসিম বাসটি ফেলে রেখে কৌশলে পালিয়ে যায়। পরে পলস্নবী থানার টহল পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে এবং বাসটি জব্দ করে।

আবুল কালাম আজাদ জানান, শামিম বাদী হয়ে ঢাকা মেট্রো ব-১১-৮৬৫৩ বাসের চালক মো. জসিমের বিরুদ্ধে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মৃতু্য ঘটনাই পলস্নবী থানার মামলা (মামলা নং-৩৬) করেন। বাসটি আটক করলেও চালক গ্রেপ্তার না হওয়ায় মামলাটি ব্যাপকভাবে তদন্তের জন্য আদালত পিবিআইকে নির্দেশ দেন।

পিবিআই, ঢাকা মেট্রো (উত্তর) এসআই মো. ইদ্রিস আলী মামলাটি তদন্ত করে আসছিলেন। গত রাতে ঘাতক অছিম নামের ওই বাসটির চালক জসিমকে আটক করে পিবিআই দল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এসআই ইদ্রিস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46886 and publish = 1 order by id desc limit 3' at line 1