বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গতি বেড়েছে : ৮১ সহস্রাধিক নিবন্ধিত

যাযাদি রিপোর্ট
  ২৩ মার্চ ২০১৯, ০০:০০

সরকারি-বেসরকারি উপ-ব্যবস্থাপনায় হজ নিবন্ধনের গতি বেড়েছে। ২১ মার্চ পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৫৭ জন নিবন্ধিত হয়েছেন। এর মধ্যে প্যাকেজ 'এ' তে ২ হাজার ১৩০ জন ও প্যাকেজ 'বি' তে ৩ হাজার ৯২৭ জন নিবন্ধিত হয়েছেন। নিবন্ধনের জন্য অবশিষ্ট রয়েছে ৭৫৯ জন।

অপরদিকে বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধিত হয়েছে ৭৫ হাজার ৫১ জন। নিবন্ধনের জন্য অবশিষ্ট আছে ৪১ হাজার ৬৯৫ জন। গত ২০ ও ২১ মার্চ ছিল সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রী নিবন্ধনের শেষদিন। গতকাল ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে হজ নিবন্ধন এর সময়সীমা ২৮ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

উলেস্নখ্য, চলতি বছর হজের কোটার সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। সরকারি ব্যবস্থাপনায় সর্বমোট কোটা ৭ হাজার ১৯৮ জন সরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রীর কোটা ৬ হাজার ৮১৬ জন।

বেসরকারি ব্যবস্থাপনায় সর্বমোট ১ লাখ ২০ হাজার জন। বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রীর কোটা ১ লাখ ১৬ হাজার ৭৪৬ জন। বেসরকারি ব্যবস্থাপনায় গাইড ও মোয়াজ্জেনের কোটা ৩ হাজার ২৫৪ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42276 and publish = 1 order by id desc limit 3' at line 1