শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিএনপি কোটা আন্দোলনে ভর করেছে: কাদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৮ জুলাই ২০১৮, ০০:০০

বিএনপির আন্দোলন এখন কোটা আন্দোলনের কঁাধে ভর করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগঁাওয়ে মেঘনা সেতুর নিমার্ণাধীন অফিসে ঈদুল আজহার আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসনকল্পে করণীয় মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন আর বিএনপিকে বিশ্বাস করে না। বেগম জিয়ার জেল জীবন আর অসুস্থতা নিয়ে বিএনপি যে নোংরা রাজনীতি করছে, তা এখন জনগণের কাছে স্পষ্ট। বিএনপির আন্দোলন এখন কোটা আন্দোলনের কঁাধে ভর করেছে।

এ সময় জামায়াতের নিবন্ধন বাতিল বিষয়টি আদালতে রয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, আসন্ন ঈদুল আজহায়

যানজট নিরসনের সঙ্গে সড়ক দুঘর্টনা কমানো সরকারের প্রধান টাগের্ট। মহাসড়কের দুই পাশে যত্রতত্র কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না।

আগামী নিবার্চন নিয়ে সরকারের ভ‚মিকা কীÑ এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিবার্চন কমিশনে যেসব দলের রেজিস্ট্রেশন থাকবে তারা নিবার্চনে অংশ নেবে। যারা অন্যভাবে করবে সেটাও নিবার্চন কমিশন দেখবে। নিবার্চনের সিডিউল ঘোষণার সঙ্গে সঙ্গে গোটা নিবার্চন ব্যবস্থা নিবার্চন কমিশনের অধীনে চলে যাবে। সরকারের এ ব্যাপারে কোনো করণীয় থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, কোরবানির ঈদকে কেন্দ্র করে যত্রতত্র পশুর হাট বসতে পারবে না, মহাসড়কের পাশে কোনোভাবেই পশুর হাট বসতে দেয়া হবে না । এ জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখার নিদের্শনা দেন তিনি।

তিনি আরও বলেন, গত ঈদে মন্ত্রণালয়ের মনিটরিং ব্যবস্থা দুবর্ল ছিল। এবার মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে। ঈদের তিন দিন আগ থেকে মহাসড়কে পচনশীল দ্রব্য, ওষুধ ও রপ্তানিমুখী পোশাক বহনকারী ছাড়া ভারী পরিবহন চলাচল বন্ধ থাকবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন বিভাগের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ, বিআরটিএর চেয়ারম্যান মশিউর রহমান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জে জেলা প্রশাসক রাব্বি মিয়া, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগের অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সুবুর, শ্রমিক নেতা তাজুল ইসলাম, পরিবহন মালিক সমিতির নেতা সোহেল মাহমুদসহ কুমিল্লা, মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের ঊধ্বর্তন কমর্কতার্রা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4062 and publish = 1 order by id desc limit 3' at line 1