বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৫১৬ শিক্ষাথীের্ক শাস্তি দিল শিক্ষা বোডর্

যাযাদি রিপোটর্
  ১৭ জুলাই ২০১৮, ০০:০০

পাবলিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে জেএসসি ও এসএসসির ৫১৬ শিক্ষাথীের্ক বিভিন্ন ধরনের শাস্তি দিয়েছে শিক্ষা বোডর্। বোডের্র শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার ঢাকা শিক্ষা বোডের্র পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তপন কুমার সরকার বলেন, সম্প্রতি ঢাকা বোডের্ পরীক্ষা সংক্রান্ত শৃঙ্খলা কমিটি সভায় ২০১৭ সালের জেএসসি এবং ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী পরীক্ষাথীের্দর বিষয়ে বিভিন্ন ধরনের শাস্তির সিদ্ধান্ত

দেয়া হয়।

জানা গেছে, ২০১৭ সালের জেএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত পরীক্ষাথীের্দর বিষয়ে বিভিন্ন কেন্দ্র থেকে তাদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ, তাদের কক্ষ পরিদশর্ক, হল সুপার ও কেন্দ্র সচিবদের প্রতিবেদন, বহিষ্কৃত ছাত্রছাত্রীদের জবাব ইত্যাদি কমিটি সভায় পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। প্রাপ্ত কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তাদের বিরুদ্ধে এক বা একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধের ধরন অনুযায়ী তাদের বিরুদ্ধে পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী শাস্তি দেয়া হয়েছে।

ক-ধরনের শাস্তি, ১৮৯ জন জেএসসি পরীক্ষাথীর্র ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

খ-ধরনের শাস্তি, একজন পরীক্ষাথীর্র ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তিনি পরবতীর্ এক বছর জেএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।

একইভাবে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত পরীক্ষাথীের্দর বিষয়ে কমিটির সদস্যরা দুই ধরনের শাস্তি দেয়।

ক-ধরনের শাস্তি, ৩২১ জন শিক্ষাথীর্র ২০১৮ সালের এসএসসি পরীক্ষা বাতিল। তারা ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

খ-ধরনের শাস্তি, পাঁচজন পরীক্ষাথীর্র ২০১৮ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা পরবতীর্ দুই বছর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।

এ সংক্রান্ত নিদের্শনা শিক্ষাথীের্দর রোল নম্বরসহ সব শিক্ষা বোডের্র চেয়ারম্যান এবং পরীক্ষা নিয়ন্ত্রকদের পাঠিয়েছে ঢাকা শিক্ষা বোডর্।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<3889 and publish = 1 order by id desc limit 3' at line 1