logo
বুধবার ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

নগর উন্নয়নে কোটি টাকার জমি ছাড়লেন হুমায়ুন রশিদের পরিবার

সিলেটের দরগাহ গেট থেকে আম্বারখানা সড়ক প্রশস্তকরণে উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন। সেই সড়কের পাশেই অবস্থিত রশিদ মঞ্জিল তথা সাবেক স্পিকার মরহুম হুমায়ুন রশিদ চৌধুরীর বাসভবন।

গুরুত্বপূণর্ এলাকা হিসেবে এই এলাকার একফুট জমির দাম অনেক। আর সেই জমি নগর উন্নয়নে জনস্বাথের্ দান করল সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার।

স্বেচ্ছায় ছেড়ে দেয়া মোট ১১০ ফুট জমি গত ১০ ফেব্রæয়ারি রশিদ পরিবারের সদস্যদের কাছ থেকে বুঝে নেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এদিন সাবেক স্পিকারের ছোট ভাই ইমরান রশীদ চৌধুরীকে আনুষ্ঠানিকভাবে বাসার সীমানাপ্রাচীর ভাঙার কাজের উদ্বোধন করে জমিটুকু রাস্তায় অন্তভুর্ক্ত করেন মেয়র।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের প্রাণকেন্দ্র দরগাহ গেটের রশিদ মঞ্জিলে গিয়ে প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ছোটভাই ইমরান রশীদ চৌধুরীর কাছে জনস্বাথের্ রাস্তার জন্য জমি ছাড়ার প্রস্তাব দেই। জনসাধারণের কথা চিন্তা করে বাড়ির সম্মুখভাগের ৫ ফুট করে ১১০ ফুট জমি ছেড়ে দেন তিনি।

হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র বলেন, জনস্বাথের্ মূল্যবান জমি ছেড়ে দিয়ে অথর্মন্ত্রীর পরিবারের মতো দৃষ্টান্ত স্থাপন করেছেন স্পিকারের পরিবার।

তিনি বলেন, নগরীর সবর্ত্র উন্নয়ন কাজ দ্রæতগতিতে এগিয়ে চলেছে। নগরবাসীর সহযোগিতায় অচিরেই তিলোত্তমা নগরী হবে সিলেট।

এ সময় সিসিকের ওয়াডর্ কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিসিকের উপসহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে