logo
  • Wed, 18 Jul, 2018

  বরিশাল অফিস   ১৩ জুলাই ২০১৮, ০০:০০  

বরিশালে মেয়রপ্রাথীের্দর বাগ্যুদ্ধ, জনসংযোগ

বরিশালে মেয়রপ্রাথীের্দর বাগ্যুদ্ধ, জনসংযোগ
বৃহস্পতিবার বরিশালে জনসংযোগ করেন বিএনপির মেয়রপ্রাথীর্ মজিবর রহমান সরোয়ার Ñযাযাদি
বরিশাল সিটি করপোরেশন নিবার্চনকে সামনে রেখে বাগ্যুদ্ধ চলছে প্রধান রাজনৈতিক দলগুলোর মেয়রপ্রাথীের্দর মধ্যে। মেয়রপ্রাথীর্রা যে যার মতো করে গণসংযোগ, লিফলেট বিতরণ, কমির্সমাবেশ ও নিবার্চনী অফিস উদ্বোধনসহ শহরময় প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে এক প্রাথীর্ অপর প্রাথীর্ ও প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন।

নিবার্চনে ধানের শীষ প্রতীকের প্রাথীর্ বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার গণমাধ্যমে অভিযোগ করে বলেন, সিটি নিবার্চনে তারা সমান অধিকার চান। সরকারদলীয় মেয়রপ্রাথীর্র নেতাকমীর্রা প্রকাশ্য মিছিল করতে পারলেও তাদের প্রশাসন সেটা করতে দিচ্ছে না। এছাড়া নিবার্চন এখনো দেরি হলেও ইতোমধ্যে তাদের দলীয় নেতাকমীের্দর মারধর, হুমকি ধামকি দিতে শুরু করে দিয়েছে। এভাবে চলতে থাকলে নিবার্চন প্রশ্নবিদ্ধ হয়ে পড়বে। তারা দেখতে পাচ্ছেন সরকার ও তার প্রশাসন খুলনা ও গাজীপুরের পথে হঁাটতে শুরু করেছে। তারা প্রশাসনের নিরপক্ষতা পালন করার জন্য নিবার্চন কমিশনের সহযোগিতা কামনা করছেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় আষাঢ়ের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, নিবার্চন পরিচালনা কমিটির প্রধান সদস্য সচিব ও জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চঁান, মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খঁান ফারুক, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ দলীয় নেতাকমীর্ ও সমথর্কদের নিয়ে নগরীর নাজিরেরপুল এলাকা থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এ সময় প্রাথীর্ সরোয়ার নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও পথচারীদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট প্রাথর্না করেন। পরে নগরীর পুরানবাজার, লাইনরোড, কাঠপট্টি সড়কে গণসংযোগ করেন।

অন্যদিকে নৌকা প্রতীকের মনোনীত প্রাথীর্ মহানগর আ’লীগের যুগ্ম সম্পাদক মেয়রপ্রাথীর্ সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গণসংযোগ ও প্রচার-প্রচারণাকালে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, তারা উন্নয়নে বিশ্বাসী, কাউকে হুমকি ধামকি দিয়ে ভোট নিতে চান না। নিবার্চনের দিন প্রতিটি ভোটার কেন্দ্রে যার যার ভোট তিনি নিজেই দিতে পারবেন। এ নিবার্চনে ভোট দেয়া নিয়ে কোনো সন্দেহ বা শঙ্কা প্রকাশ করার কিছুই নেই। তিনি আরও বলেন, তার সঙ্গে সিটি নিবার্চনে প্রতিদ্ব›িদ্বতা করছেন এমন একজন যিনি এখানে নিবাির্চত মেয়র ছিলেন। তিনি বরিশালের জন্য কি করেছেন সে বিচারে এখানকার ভোটাররা বিবেচনা করবেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের উন্নয়নে বিশ্বাস করেন। তার উন্নয়নমূলক কাজে দেশ একটি রোল মডেলে রূপ নিয়েছে। প্রতিপক্ষ বিএনপির প্রাথীর্ ও তার দলের পক্ষ থেকে অভিযোগ করা একটি রোগে পরিণত হয়েছে। তার দল কারো সমালোচনা করার মতো কাজে বিশ্বাস করে না বলেই তিনি কারো বিরুদ্ধে কোনো মন্তব্য করেন না। বরিশালের জনগণ উন্নয়নের বিবেচনা করেই নৌকায় ভোট দিয়ে সে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে। বৃহস্পতিবার সকালে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সহ-সভাপতি আমিনুল ইসলাম তোতা, জেলা ছাত্রলীগ সভাপতি সুমন সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আ. রাজ্জাকসহ স্থানীয় ওয়াডর্ আওয়ামী লীগ নেতাকমীের্দর সঙ্গে গণসংযোগকালে মতবিনিময়, লিফলেট বিতরণ করাসহ নগরবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় তিনি নগরীর ১, ২, ৩ নম্বর ওয়াডের্র কাউনিয়া, বিসিক, পেছনের স্কুলসহ ২৩ নম্বর ওয়াডের্র নগরীর বধির্ত এলাকা পরিদশর্ন করেন এবং সে এলাকায় গণসংযোগ করেন। বিকালে ২৯, ৩ এবং ৬ নম্বর ওয়াডের্র নেতাকমীর্-সমথর্কদের সঙ্গে নিবার্চনী উঠান বৈঠক করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=3237' at line 3