logo
  • Mon, 16 Jul, 2018

  অনলাইন ডেস্ক    ১২ জুলাই ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

মিনিটেই সাবাড়

৫০টি মরিচ!

যাযাদি ডেস্ক

চীনের এক ব্যক্তি মরিচ খাওয়া প্রতিযোগিতায় এক মিনিটেই সাবাড় করেছেন ৫০টি মরিচ। চীনের হুনান প্রদেশের একটি থিম পাকের্ মরিচ খাওয়ার এ প্রতিযোগিতা উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিযোগিতার জন্য মরিচ ভতির্ বিশাল এক পুলে বসিয়ে প্রত্যেক প্রতিযোগীর হাতে ৫০টি মরিচসহ প্লেট দেয়া হয়। মাত্র এক মিনিটেই প্লেটের সব মরিচ সাবাড় করেন বিজয়ী হন টাং সুয়াইহুই। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ২৪ ক্যারেটের ৩ গ্রাম ওজনের সোনার কয়েন। আরও বিস্ময়কর তথ্য হলো মরিচ খাওয়ার ওই প্রতিযোগিতার দিন তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। একে তো মরিচের ঝাল, তার ওপর ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

সুন মিনইং নামের একজন দশর্নাথীর্ বিজয়ী টাং সম্পকের্ বলেন, অদ্ভুত! সে খুবই দ্রæত মরিচগুলো শেষ করেছে। অনুষ্ঠান ঘোষক ঘোষণা দেয়ার পরপরই সে মরিচগুলো

খেয়ে ফেলে।

বিরল প্রজাতির

কুয়োলের জন্ম

যাযাদি ডেস্ক

বিগত ৫০ বছরের মধ্যে অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো জন্ম নিল পূবার্ঞ্চলীয় কুয়োল। শাবকবাহী জীবের মধ্যে বিরল প্রজাতির এই কুয়োলটি অস্ট্রেলিয়ার একটি বনে জন্ম নেয়।

অস্ট্রেলিয়ার নিজ ভূমির এই প্রাণীটি একসময় দেশটির পূবার্ঞ্চলীয় উপকূল অঞ্চলগুলোতে দেখা যেত। নানাবিধ কারণে এই প্রাণীটি প্রায় বিলুপ্তির দিকে চলে যায়। চলতি বছরের শুরুর দিকে একদল বিজ্ঞানী তাসমানিয়া থেকে প্রাণীটির একটি প্রজাতিকে অস্ট্রেলিয়ার বুডিরি জাতীয় উদ্যানে নিয়ে আসেন। এখন এই প্রজাতির তিন নারী সদস্য তাদের থলেতে শাবক বহন করছে। আগামী তিন মাস নিজেদের থলেতেই বড় হবে শাবকগুলো। পূবার্ঞ্চলীয় কুয়োলগুলো আকারে বিড়ালের সমান হয় আর তাদের স্বভাব ও জীবনযাপন পদ্ধতি বেশ হাস্যরসাত্মক। বিভিন্ন ধরনের পোকামাকড়ই এদের প্রধান খাদ্য।

ভ্যান চাপায়

পথচারী নিহত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলার আমতলা এলাকায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে বুধবার সকালে কাভাডর্ ভ্যান চাপায় তোয়াজ উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। তোয়াজ উদ্দিন চর-মুরারীদহ গ্রামের বাসিন্দা।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, সকালে আমতলা বাজার থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন ওই বৃদ্ধ। এ সময় কুষ্টিয়া থেকে আসা একটি কাভাডর্ ভ্যান তাকে পেছন থেকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পানিতে ডুবে

শিশুর মৃত্যু

দুপচঁাচিয়া (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার দুপচঁাচিয়ার পল্লীতে বুধবার সকালে সুমাইয়া (৩) নামের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সুমাইয়া উপজেলার জিয়ানগর ইউনিয়নের পূবর্বারাদীঘি গ্রামের সোহাগ হোসেনের মেয়ে।

সুমাইয়ার বাবা সোহাগ হোসেন জানান, বুধবার সকালে বাবা-মা কাজে বাসার বাইরে ছিলেন। ঘরে ফিরে সন্তানকে না পেয়ে বিভিন্ন স্থানে খেঁাজাখুঁজির একপযাের্য় বাড়ির পাশে পুকুরে ভাসতে দেখেন। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

উনিশ বিশ
নন্দিনী

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=3162' at line 3