বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিএনপির ইশতেহার বছরের সেরা কৌতুক: কাদের

যাযাদি ডেস্ক
  ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বিএনপির নিবার্চনী ইশতেহারকে এ বছরের সেরা কৌতুক হিসেবে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপির ইশতেহার প্রতিশ্রæতির রঙিন বেলুন। যদি তারা ক্ষমতায় আসে, সঙ্গে সঙ্গেই তা চুপসে যাবে। এসব প্রতিশ্রæতি রক্ষা করার কোনো বাস্তবতা নেই।’ মঙ্গলবার বিকালে কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে একটি রেস্তোরঁায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘তারা নিবার্চনে জেতার জন্য কতগুলো অবাস্তব এবং অলৌকিক স্বপ্ন তুলে ধরছে, যার কোনো বাস্তবতা নেই। ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে যুদ্ধাপরাধীদের বিচার করবেÑ এটা বছরের সেরা কৌতুক, ভ‚তের মুখে রাম নাম।’

তিনি আরও বলেন, ‘সিংহাসন একবার হারালে সেটা ফিরে পাওয়া এত সহজ না। তারা (কামাল সাহেবরা) নিবার্চনে থাকুনÑ এটা মনেপ্রাণে চাই। তারা জনগণের কাছে না গিয়ে বিদেশি বন্ধুদের কাছে গিয়েছে।’ ওই রেস্তোরঁায় এ সময় কুমিল্লার সংবাদকমীের্দর পাশাপাশি রাজনৈতিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে একটি হোটেলে ইশতেহার ঘোষণা করেন বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর। ইশতেহারে গণতন্ত্র ও আইনের শাসন, বিচার বিভাগ, মতপ্রকাশের স্বাধীনতাসহ ১৯ দফার বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে। খালেদা জিয়া ঘোষিত ‘ভিশন ২০৩০’-এর আলোকে একাদশ জাতীয় সংসদ নিবার্চনের ইশতেহার তৈরি করেছে বিএনপি। ‘এগিয়ে যাব একসঙ্গে, ভোট দেব ধানের শীষে’- ¯েøাগানকে সামনে রেখে নিবার্চন উপলক্ষে দলটির ইশতেহার তৈরি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27782 and publish = 1 order by id desc limit 3' at line 1