বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিইসির বিরুদ্ধে ‘অঁাতাতের’ অভিযোগ মোশাররফের

যাযাদি ডেস্ক
  ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০

প্রধান নিবার্চন কমিশনারের (সিইসি) সঙ্গে ফরিদপুর-৩ (সদর) আসনে বিএনপির প্রাথীর্ চৌধুরী কামাল ইবনে ইউসুফের ‘বিশেষ গোপন অঁাতাতের’ অভিযোগ এনেছেন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি ওই আসনে আওয়ামী লীগের প্রাথীর্।

রোববার ফরিদপুর শহরে এক নিবার্চনী সভায় এ অভিযোগ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোশাররফ। শহরের গোয়ালচামট এলাকার সারদা সুন্দরী বালিকা বিদ্যালয় মাঠে ওই নিবার্চনী সভা হয়।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ফরিদপুর-৩ আসনে বিএনপি প্রাথীর্ চৌধুরী কামাল ইবনে ইউসুফ জনপ্রিয়তা হারিয়ে ভালো-মন্দ বোধশূন্য হয়ে পড়েছেন। তার নিবার্চনী প্রচারণায় দলীয় নেতাকমীর্ বা জনগণের কোনো অংশগ্রহণ নেই। তাই তিনি পাগলের প্রলাপ বকা শুরু করেছেন।

এলজিআরডি মন্ত্রী বলেন, নিবার্চন কমিশনে আওয়ামী লীগ কমীের্দর বিরুদ্ধে কামাল ইউসুফকে নিবার্চনী প্রচারণায় বাধা সৃষ্টির মিথ্যা অভিযোগ করছেন। কমিশন থেকে আমার কাছে অভিযোগের ব্যাপারে জানতে চাইলে আমি বলেছি আওয়ামী লীগের নেতাকমীর্রা কাউকে বাধা দিচ্ছে না। কামাল ইউসুফ জয় বাংলা ¯েøাগান শুনে ভয় পেয়ে ভিত্তিহীন অভিযোগ করছেন।

খন্দকার মোশাররফ বলেন, কামাল ইউসুফ নিবার্চন থেকে নিজে সরে যাওয়ার অজুহাত খুঁজছেন। তাই নিবার্চন কমিশনে তিনি মিথ্যা অভিযোগ করছেন। অভিযোগ পেয়ে সেটাকে গুরুত্ব দেয়া হয়। আর নিবার্চন কমিশন থেকে আমার কাছে ফোন করে জানতে চাওয়া হয়।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘এসব ব্যাপারে কথা বলার জন্য যখন আমি সিইসি কেএম নুরুল হুদাকে ফোন করি। তখন তিনি আমার ফোন ধরেন না। এমনকি ভদ্রতা বা সৌজন্যবশত আমাকে ফিরতি ফোনও করেননি।’ তিনি প্রশ্ন করে বলেন, এটা কি নিবার্চন কমিশনের স্বজনপ্রীতি ও পক্ষপাতিত্ব নয়? ওদের সঙ্গে নিবার্চন কমিশনের নিশ্চয়ই বিশেষ কোনো গোপন অঁাতাত আছে। তাই আমার ফোন ধরেন না। নিবার্চন কমিশনের এ ধরনের আচরণ মেনে নেয়া যায় না। তিনি এ ধরনের আচরণ করতে পারেন না।

ওই নিবার্চনী সভায় প্রধান নিবার্চন কমিশনের বিরুদ্ধে অভিযোগ এনে সাংবাদিকদের তা লেখার আহŸান জানিয়ে মন্ত্রী বলেন, আমি গোপনে এ অভিযোগ করছি না। প্রকাশ্যেই এবং আনুষ্ঠানিকভাবে এ অভিযোগ করছি। আপনারা (সাংবাদিক) এ কথাগুলো পত্রিকায় ছাপান।

ওই নিবার্চনী সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মোশররফ আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের সাবির্ক উন্নয়নের কারণে মানুষ আগামী নিবার্চনে আওয়ামী লীগকে ভোট দিতে চায়। ভোটের শান্তিপূণর্ পরিবেশ নষ্ট করতে বিএনপি ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, ভোটের লড়াই থেকে বিএনপি পালানোর পথ খুঁজছে।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপির আমলে এক কেজি কঁাচামরিচ নিয়ে কেউ বাজার থেকে বাড়ি যেতে পারতেন না। কিন্তু এখন এই জনপদে কোনো সন্ত্রাসী নেই। শান্তির জনপদে পরিণত হয়েছে। এটা ওদের সহ্য হচ্ছে না। ওরা এই শান্ত জনপদকে অশান্ত করতে চায়। কিন্তু মানুষ আর কোনো ভুল করবেন না। পাল্টা জবাব দেবেন। পালিয়েও পার পাবেন না। জনগণ নৌকা মাকার্য় ভোট দিয়ে আপনাদের সব ষড়যন্ত্রের জবাব দেবে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হকের সভাপতিত্বে এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক ঝণার্ হাসান, শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, গোলাম মো. নাসির প্রমুখ।

পরে মন্ত্রী শহরের জোহরা বেগম উচ্চ বিদ্যালয় মাঠ, কৃষ্ণনগর ইউনিয়নের মাধবপুর, মাচ্চর ইউনিয়নের পরানপুর এবং শহরের আলীপুর এলাকার উদয়ন সংঘ মাঠে নিবার্চনী সভা ও প্রচারণায় অংশ নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27529 and publish = 1 order by id desc limit 3' at line 1