শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিএনপির ১৫০ জন প্রাথীর্র ওপর হামলা হয়েছে : রিজভী

যাযাদি রিপোটর্
  ১৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০
শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী Ñযাযাদি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে কেন্দ্র করে সারা দেশে এখন পযর্ন্ত বিএনপি মনোনীত ধানের শীষের ১৫০ জন প্রাথীর্র ওপর আওয়ামী লীগের ‘সন্ত্রাসী’ ও ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী’ হামলা করেছে। শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা বলেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, দুইজন প্রাথীের্ক কারাগারে আটক রাখা হয়েছে। খালেদা জিয়াসহ বেশ কয়েকজন প্রাথীের্ক আইনি জটিলতা সৃষ্টি করে প্রাথীর্ হওয়া অনিশ্চিত করে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কতৃর্ক প্রাথীের্দর ওপর ‘গুলিবষর্ণ’ করা হয়েছে। বিএনপির মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় ঐক্যফ্রন্টের শীষর্ নেতা ড. কামাল হোসেনসহ অন্য গুরুত্বপূণর্ নেতৃবৃন্দের ওপর হামলা হয়েছে। তিনি আরও বলেন, হামলা করার পর গতকাল ড. কামাল হোসেনের নামে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে। এই মামলার মাধ্যমে সরকার যে বাতার্ দিলো, তা ‘নিম্ন রুচির’।

সরকারের বিরুদ্ধে অভিযোগ করে রিজভী বলেন, সরকারের কাছে আওয়ামী লীগ ও তাদের ‘দোসররা’ ছাড়া আর কারও কানাকড়ি মূল্য নেই। তিনি আরও বলেন, খ্যাতিমান আইনজীবী ও দেশের সংবিধানপ্রণেতাকে মামলার মাধ্যমে যে অপমান করা হলো, সেটি সারা জাতিরই অপমান। এই ঘটনায় আবারও প্রমাণিত হলো, সরকার পরিচালিত হচ্ছে ‘দুষ্কৃতকারীদের’ দ্বারা।

নিবার্চন কমিশনের বিরুদ্ধে অভিযোগ করে রিজভী বলেন, তফসিল ঘোষণার পর পুলিশের কমর্কাÐের জন্য দায়ী নিবার্চন কমিশন। ক্ষমতাসীন দল ও নিবার্চন কমিশন একই ‘ঝঁাকের কই’। প্রধান নিবার্চন কমিশনারের বক্তব্য ও কাযর্কলাপ পুলিশের ‘ভয়ংকর দমনের’ প্রবণতাকে আরও উসকে দিচ্ছে।

তিনি বলেন, দেশব্যাপী পুলিশের চিরুনি তল্লাশি চালিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রাথীর্ ও নেতাকমীের্দর ঘুম কেড়ে নেওয়া হয়েছে। দেশব্যাপী সহিংসতা, রক্তপাত ও পুলিশি আক্রমণের বিষয়ে কমিশনে অভিযোগ দিলেও ফল মেলেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27340 and publish = 1 order by id desc limit 3' at line 1