শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আফসারুল বললেন নোমান ‘বহিরাগত’

যাযাদি ডেস্ক
  ১৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশের ভোটাধিকার রক্ষার জন্য ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহŸান জানিয়েছেন চট্টগ্রাম-১০ (ডবলমুড়িং) আসনের বিএনপি প্রাথীর্ আব্দুল্লাহ আল নোমান। কিন্তু বিএনপির এ প্রাথীের্ক ‘বহিরাগত’ বলে মন্তব্য করেছেন এ আসনের আওয়ামী লীগ প্রাথীর্ ডা. আফসারুল আমীন। শুক্রবার গণসংযোগে তিনি এ কথা বলেন।

নগরীর মনছুরাবাদ ওয়াপদা কলোনির মসজিদে জুমার নামাজ শেষে নেতাকমীের্দর নিয়ে গণসংযোগ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০

(ডবলমুড়িং) আসনের বিএনপি প্রাথীর্ আব্দুল্লাহ আল নোমান।

এ সময় তিনি বলেন, ‘দেশের মানুষ শান্তিতে নেই, সরকারের অত্যাচারে মানুষ অতিষ্ঠ। বিনা কারণে মামলা, গ্রেপ্তার করছে। মানুষের কথা বলার অধিকার কেড়ে নিচ্ছে। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রেখেছে। এমনকি জাতীয় নেতা ড. কামালের ওপর হামলা করছে। দেশে আইনের শাসন বলতে কিছুই নেই।’ এ অত্যাচার থেকে মুক্তির জন্য ধানের শীষে ভোট দেয়ার আহŸান জানান নোমান।

এ সময় প্রচারণায় অংশ নেন নগর বিএনপির যুগ্ম সম্পাদক আবদুল মান্নান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি আহমেদুল আলম চৌধুরী রাসেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি কে. আলম প্রমুখ।

অপরদিকে দুপুর ১২টায় নগরের ২৫ নম্বর রামপুর ওয়াডর্ এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ প্রাথীর্ ডা. আফসারুল আমীন। পরে তিনি ঈদগাহ মোড় চত্বরে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন।

ডা. আফসারুল আমীন বলেন, ‘ধানের শীষপ্রাথীর্ আবদুল্লাহ আল-নোমান এ এলাকার সন্তান নন। তিনি এ আসনের ভোটারও নন। তার বাড়ি রাউজান। এ এলাকায় তিনি বহিরাগত। আর আমি এ এলাকারই সন্তান। এলাকার আলো- হাওয়া, জল-মাটি আমার গায়ে। আমি আপনাদের ছেলে হয়ে বিগত সময়ে এলাকার উন্নয়নে নিজেকে নিবেদন করেছি।’

তিনি আরও বলেন, ‘এবার যদি আমাকে সুযোগ দেন তাহলে এলাকার অসমাপ্ত উন্নয়ন কাজ সম্পন্ন করে এলাকাকে নগরীর দশর্নীয় স্থানে পরিণত করব।’

এ সময় তার সঙ্গে প্রচারণায় ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, নগর আওয়ামী লীগ প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, নগর যুবলীগের যুগ্ম আহŸায়ক দেলোয়ার হোসেন খোকা, মহিলা আওয়ামী লীগ নেত্রী নাসরিন আকতার প্রমুখ।

উল্লেখ্য, ২০০৮ সালের নিবার্চনের আগে চট্টগ্রাম-১০ আসনটির সীমানা পুনবির্ন্যাস করে বন্দর ও পতেঙ্গা এলাকাকে নিয়ে আলাদা চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) সংসদীয় আসন গঠন করা হয়। সেবারই প্রথম চট্টগ্রাম-১০ আসনে বিনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান ধানের শীষের প্রাথীর্ হন। সেই ধারবাহিকতায় তিনি এবারও এ আসনে বিএনপির প্রাথীর্। তবে এর আগে ১৯৯১ ও ২০০১ সালে তিনি চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসন থেকে সংসদ সদস্য নিবাির্চত হন।

অপরদিকে, চট্টগ্রাম-১০ আসনের অন্তভুর্ক্ত হালিশহরেই পৈতৃক বাড়ি আওয়ামী লীগ মনোনীতপ্রাথীর্ ডা. আফসারুল আমীনের। ১৯৯৬ থেকে টানা পঁাচবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আফছারুল আমীন ২০০৮ সালে ৯ হাজার ২৯১ ভোটের ব্যবধানে প্রথমবারের মতো বিএনপির প্রাথীর্ আবদুল্লাহ আল নোমানকে পরাজিত করে সংসদ সদস্য নিবাির্চত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27178 and publish = 1 order by id desc limit 3' at line 1