বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

১০ বছরে সাড়ে ২২ হাজার কোটি টাকা লুট: রব

যাযাদি ডেস্ক
  ১৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০
সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রাথীর্ খন্দকার আব্দুল মুক্তাদিরের পক্ষে বৃহস্পতিবার নিবার্চনী প্রচারণায় অংশ নেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা আ স ম আব্দুর রব, নজরুল ইসলাম খানসহ অন্যরা Ñযাযাদি

জাতীয় ঐক্যফ্রন্টের শীষর্ নেতা ও জাসদ (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, মহাজোট সরকারের বিগত ১০ বছরে সিলেটে যেমন উন্নয়ন হয়নি, তেমনি সারাদেশেও উন্নয়ন হয়নি। যা হয়েছে তা শুধুই লুটপাট আর লোক দেখানো। মহাজোট সরকারের অথর্মন্ত্রীর ব্যথর্তায় দেশের অথর্নীতি আজ পযুর্দস্ত। গত ১০ বছরে ব্যাংক খাত থেকে সাড়ে ২২ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। এটা গবেষণায় প্রমাণিত। অথচ অথর্মন্ত্রী বলেন ‘রাবিশ’।

বৃহস্পতিবার সকালে সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রাথীর্ খন্দকার আব্দুল মুক্তাদিরের পক্ষে নিবার্চনী প্রচারণাকালে নগরের বন্দরবাজার হকাসর্ পয়েন্টে অনুষ্ঠিত পথসভায় তিনি এসব কথা বলেন।

অথর্মন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ব্যথর্ মন্তব্য করে রব বলেন, তিনি (অথর্মন্ত্রী) মন্ত্রী হিসেবে যেমন ব্যথর্ তেমনি সিলেটের জনপ্রতিনিধি হিসেবেও কাক্সিক্ষত উন্নয়ন করতে না পারায় তিনি ব্যথর্। এ ব্যথর্তা আওয়ামী লীগের। তাই ব্যথর্ আওয়ামী লীগকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না।

আ স ম রব বলেন, সিলেটের যেদিকেই তাকাই বিএনপি তথা সাইফুর রহমানের আমলের উন্নয়ন চোখে পড়ে। সিলেটে বতর্মান অথর্মন্ত্রীর আমলের উন্নয়ন দেখতে হলে মাইক্রোস্কোপ দিয়ে খুঁজতে হবে।

পথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জোটের শীষর্ নেতা নজরুল ইসলাম খান বলেন, সিলেটের মানুষ তাদের অনিবাির্চত এমপি মুহিত সাহেবকে দেখেছেন। সিলেটের মানুষের সঙ্গে তার কোনো সম্পকর্ ছিল না। ভোট পেয়ে তিনি ঢাকায় বসেছিলেন। সিলেটে আসেননি। আর এ কারণেই তিনি (মুহিত) প্রত্যাখ্যাত হওয়ার ভয়ে ভোট থেকে সরে গেছেন। তার ভাই মোমেনও সারা জীবন সিলেটের বাইরে কাটিয়েছেন। এখন বসন্তের কোকিলের মতো ভোট চাইতে এসেছেন। ভোটের পরে তাকেও কাছে পাবেন না সিলেটবাসী।

তিনি বিএনপি তথা ঐক্যজোট মনোনীত প্রাথীর্ খন্দকার আব্দুল মুক্তাদিরকে সিলেট-১ আসনে বিজয়ী করার আহŸান জানিয়ে বলেন, বিজয়ী হলে খন্দকার মুক্তাদির সব সময় সিলেটের মানুষের পাশে থাকবেন।

পথসভায় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। আইনের শাসন নেই। গত ১০ বছরে ২২ হাজার মানুষ রাষ্ট্রীয়ভাবে খুন হয়েছেন। ঐক্যফ্রন্ট ক্ষমতায় গেলে এর বিচার হবে।

এর আগে সকালে নগরের কুমারপাড়ায় সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ জেলা ও মহানগর বিএনপি নেতাদের নিয়ে সিলেট-১ আসনের প্রাথীর্ খন্দকার আব্দুল মুক্তাদিরের পক্ষে গণসংযোগ করেন তারা। পরে তারা বন্দরবাজার, কোটর্পয়েন্ট হয়ে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট, স্টেশন রোড, ভারথখোলাসহ ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়াডের্ প্রচারপত্র বিলি ও পৃথক পথসভায় বক্তব্য রাখেন।

এসব পথসভায় সিলেট-১ আসনে বিএনপি তথা ঐক্যফ্রন্ট মনোনীত প্রাথীর্ খন্দকার আব্দুল মুক্তাদির ছাড়াও বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনে মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বকত সাদেক, বিএনপির কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট মহানগর বিএনপির সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, সাবেক ইউপি চেয়ারম্যান আফরোজ মিয়া, বিএনপি নেতা এমরান আহমদ চৌধুরী ও সৈয়দ মঈন উদ্দিন সোহেলসহ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27000 and publish = 1 order by id desc limit 3' at line 1