শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খালেদা মামলা নিয়ে কানামাছি খেলছেন: কাদের

যাযাদি ডেস্ক
  ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া ১৫৪ বার আদালতে হাজিরা দেয়া থেকে বিরত থেকেছেন। মামলার কাযর্ক্রম বিলম্বিত না করালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়তো বা এই পরিস্থিতির মধ্যে পড়তে হতো না। রোববার দুপুরে ফেনী পৌরসভা চত্বরে সদর উপজেলা আওয়ামী লীগের কাযার্লয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

এ সময় সাংবাদিকরা প্রশ্ন করেন, খালেদা জিয়া জেলে। এ অবস্থায় নিবার্চনে সবার জন্য সমান সুযোগ আছে কি? জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি আদালতের বিষয়। এতিমের টাকা আত্মসাতের মামলাটি গত ১০ বছর আদালতে ছিল। বেগম জিয়া এ মামলা নিয়ে কানামাছি খেলা করেছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশা প্রকাশ করে বলেন, পঁচাত্তরের পর এবারই প্রথম উৎসবমুখর পরিবেশে নিবার্চন হচ্ছে। সংসদ নিবার্চন নিয়ে অনেকের মধ্যে শঙ্কা ও উৎকণ্ঠা ছিল, সেটা অনেকটাই কেটে গেছে। এবার জনগণের প্রত্যাশা পূরণ হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিতদের মধ্যে যঁারা মনোনয়নপত্র দাখিল করছেন, দলীয় শৃঙ্খলা মেনে নিয়ে তা প্রত্যাহার করতে বলা হয়েছে। এরপরও যঁারা প্রত্যাহার করবেন না, তাদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। দলের ও জোটের যারা মনোনয়নবঞ্চিত হয়েছেন, মহাজোট সরকার আবার ক্ষমতায় এলে তাদের যথাযথ মূল্যায়ন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির সংকট তাদের অভ্যন্তরীণ। গুলশান কাযার্লয় ও পল্টন কাযার্লয়ে মনোনয়নবঞ্চিতদের হামলা তাই প্রমাণ করে। বিএনপি নিজেদের সংকটের জন্য নিবার্চন থেকে সরে গেলে সরকার বা নিবার্চন কমিশনের কী করার আছে।

নিবার্চনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে বিএনপির অভিযোগ সম্পকের্ ওবায়দুল কাদের বলেন, এলাকায় তিনিসহ মন্ত্রীরা কোনো সরকারি সুযোগ-সুবিধা নেন না। এমনকি নিবার্চনী এলাকায় গাড়িতে পতাকাও থাকে না। তিনি বলেন, নিবার্চন কমিশন এবার একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নিবার্চন আয়োজন করছে। আওয়ামী লীগ কমিশনকে সবার্ত্মক সহযোগিতা দিচ্ছে।

জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রাথীর্ নিজাম উদ্দিন হাজারী, মহাজোট মনোনীত প্রাথীর্ ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার, ফেনী অঞ্চলের নারী সাংসদ জাহানারা বেগম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা যুবলীগের সহসভাপতি নজরুল ইসলাম মিয়াজী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকার, সদর উপজেলা আওয়ামী লীগে সভাপতি করিম উল্যাহ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26372 and publish = 1 order by id desc limit 3' at line 1