বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বিরোধীদের দমন সরকারের বেসামাল দশার প্রকাশ : বামজোট

যাযাদি রিপোটর্
  ২১ অক্টোবর ২০১৮, ০০:০০

বিরোধী রাজনৈতিক দলের কমর্কাÐ অব্যাহতভাবে দমনের মধ্য দিয়ে সরকারের বেসামাল দশার বহিঃপ্রকাশ বলে মনে করছে বাম গণতান্ত্রিক জোট।

জোটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সেগুনবাগিচায় বিপ্লবী ওয়াকার্সর্ পাটির্র কেন্দ্রীয় কাযার্লয়ে অনুষ্ঠিত জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় এক প্রস্তাবে এই মত প্রকাশ করা হয়।

প্রস্তাবে বলা হয়, ‘সরকার বিরোধীদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে দমন-নিপীড়নের স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী পথ অবলম্বন করেছে। রাজনৈতিক প্রতিপক্ষের শান্তিপূণর্ নিরীহ কমর্সূচিকেও তারা ভয় পাচ্ছে এবং ‘নাশকতার’ উদ্ভট সব অজুহাত তুলে কমর্সূচিকে পÐ করে দিতে তৎপর রয়েছে।’

নিবার্চনের তফসিল ঘোষণার আগে ‘নিযার্তন-নিপীড়ন বহাল রেখে’ সরকার মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করে চলেছে বলে অভিযোগ করেছে বাম জোট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এই পরিস্থিতিতে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নিবার্চনের কোনো অবকাশ নেই।’

প্রস্তাবে সরকারকে ইতিহাসের পাঠ নিয়ে দমন-নিপীড়নের পথ পরিহার করে নিবার্চনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনে কাযর্করী রাজনৈতিক উদ্যোগ নেয়ার আহŸান জানানো হয়।

সভায় বতর্মান সরকারের পদত্যাগ, নিবার্চনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠন, সংসদ বাতিল, নিবার্চন কমিশন পুনগর্ঠন এবং সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবতর্নসহ গণতান্ত্রিক নিবার্চনব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ২৩ অক্টোবর ঢাকাসহ দেশব্যাপী ‘গণ অবস্থান’ সফল করার আহŸান জানানো হয়।

ঢাকায় বেলা ১১টায় থেকে দুপুর ২টা পযর্ন্ত জাতীয় প্রেসক্লাবের সম্মুখে এই গণঅবস্থান অনুষ্ঠিত হবে।

বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়াকার্সর্ পাটির্র সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পাটির্র সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের ফিরোজ আহমেদ এবং বাসদের (মাকর্সবাদী) নেতা ফখরুদ্দিন কবীর আতিক উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18693 and publish = 1 order by id desc limit 3' at line 1