শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০

গুলির বদলে ‘ঠঁাই ঠঁাই’

আওয়াজ পুলিশের!

যাযাদি ডেস্ক

ঝেঁাপের পেছনে বন্দুক নিয়ে লুকিয়ে রয়েছে দুই দুষ্কৃতী। সাভির্স রিভালবার খারাপ হওয়ায় সেই দুষ্কৃতদের ভয় দেখাতে পুলিশকমীর্রা যে পন্থা নিলেন, তা এক কথায় অভিনব।

খবর অনুযায়ী, শুক্রবার রাতে ভারতের উত্তরপ্রদেশের সম্বল জেলার পুলিশ চেকপোস্টে চলছিল নিয়মিত রুটিন তল্লাশি। কিন্তু বাইক নিয়ে সে চেকপোস্ট ভেঙে গুলি করতে করতে একটি ঘন জঙ্গলের পথে লুকিয়ে পড়ে দুই দুষ্কৃতী। তাদের গুলির জবাবে এক পুলিশকমীর্ নিজের সাভির্স রিভালবার থেকে গুলি করতে গিয়ে দেখেন বন্দুকটি জ্যাম হয়ে গেছে। বিপদ বুঝে প্রাণে বঁাচতে অন্য এক পুলিশকমীর্ মুখ থেকে গুলি করার মতো আওয়াজ করতে লাগলেন, ‘‘ঠঁাই ঠঁাই, মারো মারো।’ পরে বাকি পুলিশকমীর্রা এসে এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। এলোপাথাড়ি গুলি ছুঁড়ে পালায় অন্য দুষ্কৃতী।

হত্যাকাÐ ছাড়া

নিউইয়কর্!

যাযাদি ডেস্ক

গত ২৫ বছরের মধ্যে এই প্রথম গুলি বা কোনো হত্যাকাÐ ছাড়াই উইকেন্ড পার করল যুক্তরাষ্ট্রের নিউইয়কর্। শহরটিতে গুলির ঘটনা ‘নৈমিত্তিক’ ব্যাপার হয়ে দঁাড়িয়েছে। বিশেষ করে সপ্তাহান্তে (উইকেন্ড) গুলিতে প্রায়ই প্রাণহানি ঘটে সেখানে।

সোমবার শহরটির পুলিশপ্রধান জেমস ও’নেইল সাংবাদিকদের বলেন, ‘গত শুক্র, শনি ও রোববার আমরা কোনো গুলির ঘটনা ও হত্যাকাÐ ছাড়াই পার করেছি। এ দশকে এটাই প্রথম ঘটনা।’ তিনি আরও বলেন, এটা শুধু নিউইয়কর্ পুলিশের জন্য নয় বরং পুরো নিউইয়কর্বাসীর জন্য গবের্র। পুলিশের তথ্য অনুযায়ী, এর আগে ১৯৯৩ সালে কোনো গুলির ঘটনা ছাড়া সপ্তাহ পার করেছিল যুক্তরাষ্ট্রের অন্যতম জনবহুল শহর নিউইয়কর্। তবে, ১৯৫০ সালের পর ২০১৭ সালে শহরটিতে সবচেয়ে কম হত্যাকাÐের ঘটনা ঘটে। আর চলতি বছরের প্রথমাধের্ই ১৪৭টি হত্যাকাÐ দিয়ে রেকডর্ তৈরি হয় নিউইয়কের্।

চালকের অ্যাকাউন্টে

৩০০ কোটি টাকা!

যাযাদি ডেস্ক

নিজের ব্যাংক অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকার লেনদেন, অথচ এ ব্যাপারে কিছুই জানতেন না অটোরিকশা চালক রশিদ। পরে যখন গোয়েন্দা দপ্তরে তাকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়, তখন রীতিমতো আশ্চযর্ বনে যান তিনি।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। সাধারণ একজন অটোরিকশা চালকের ব্যাংক অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকার (পাকিস্তানের মুদ্রায়) লেনদেন হচ্ছে এমন তথ্য পেয়ে অবাক হয়েছিল খোদ পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সি (এফআইএ)। এফআইকে রশিদ জানিয়েছেন, ২০০৫ সালে স্যালারি অ্যাকাউন্ট খুলে দিয়েছিল তার কোম্পানি। সেখানে তিনি ড্রাইভারের কাজ করতেন। এক মাস আগে সেই চাকরি ছেড়ে দিয়ে এখন ব্যবসা করছেন।

‘সারা জীবনে একসঙ্গে এক লাখ টাকা দেখেনি। ৩০০ কোটি টাকার লেনদেন শুনে রীতিমতো ভয়ে রয়েছি।’

সড়ক দুঘর্টনায়

কলেজছাত্র নিহত

যাযাদি ডেস্ক

বরিশালের গৌরনদীতে বরিশাল-ঢাকা মহাসড়কের বেজহার এলাকায় মঙ্গলবার সকালে সড়ক দুঘর্টনায় মাইনউদ্দিন সরদার (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। মাইনউদ্দিন মাহিলাড়া গ্রামের মজিবর সরদারের ছেলে ও মাহিলাড়া ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

গৌরনদীর হাইওয়ে থানার ওসি শেখ আতিয়ার রহমান জানান, সকালে বাড়ি থেকে মাইনউদ্দিন মোটরসাইকেলযোগে গৌরনদীতে যাচ্ছিলেন। বেজহার এলাকায় পৌঁছালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মাইনউদ্দিন নিহত হন। মরদেহ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মগের্ পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<17969 and publish = 1 order by id desc limit 3' at line 1