logo
  • Sat, 20 Oct, 2018

  যাযাদি রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

ফরিদপুর-কুয়াকাটা ফোরলেনসহ ১৭ প্রকল্পের অনুমোদন

লালনশাহ সেতুর মাধ্যমে দেশের উত্তরাঞ্চলের রাজশাহী-রংপুর বিভাগের সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ফোরলেনের অনুমোদন দিয়েছে একনেক সভা।

এর ফলে উত্তরবঙ্গ থেকে বরিশালগামী বা কুয়াকাটাগামী যে কোনো যানবাহনের মাধ্যমে লালনশাহ সেতু হয়ে কুষ্টিয়া, রাজবাড়ী, ফরিদপুর, ভাঙা হয়ে বরিশাল যাওয়া যাবে।

বৃহস্পতিবার রাজধানীর শেরে-বাংলা নগরে এনইসিতে একনেক সভায় ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য ভূমি উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ভূমি উন্নয়নের পর শুরু হবে মূল কাজ। ফোরলেন নিমাের্ণর জন্য ৩০২ একর ভূমি অধিগ্রহণ করা হবে। প্রকল্পের মোট ব্যয় ১ হাজার ৮৬৮ কোটি টাকা।

ফরিদপুর থেকে কুয়াকাটা গুরুত্বপূণর্ সড়ক। মাওয়া-কাওড়াকান্দি রুট, নিমার্ণাধীন পদ্মাসেতু নিমার্ণ শেষ হলে মাদারীপুর থেকে কুয়াকাটা সড়কে গুরুত্বপূণর্ ভূমিকা পালন করবে।

সভায় এ প্রকল্পসহ ১৭ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১৪ হাজার ২০০ কোটি টাকা।

প্রকল্পের বিষয়ে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ফরিদপুর থেকে কুয়াকাটা ফোরলেন নিমার্ণ করা হবে। পদ্মাসেতুর জন্য প্রকল্পটি গুরুত্বপূণর্ ভূমিকা পালন করবে। ভূমি অধিগ্রহণ কাজ শেষেই মূল কাজ শুরু করতে পারবো।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে