logo
রোববার ১৬ ডিসেম্বর, ২০১৮, ২ পৌষ ১৪২৫

  নেত্রকোনা প্রতিনিধি   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ প্রকাশের জেরে বানার বঁাধ ভেঙ্গে দিয়েছে প্রশাসন

নেত্রকোনার মদনে মুক্ত জলাশয়ে বাঁধ দিয়ে মাছ নিধন শিরোনামে মঙ্গলবার দৈনিক যায়যায়দিন পত্রিকায় সংবাদ প্রকাশের পর অবৈধ বানার বঁাধটি ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, উপজেলার ফতেপুর ইউনিয়নের ছত্রকোনা গ্রামের পেছনের ধলাই নদীতে বঁাধ দিয়ে মাছ নিধন করে আসছিল প্রভাবশালীরা। কতৃর্পক্ষ নজর না দেয়ায় সরকারি সম্পদ ব্যক্তিগতভাবে ব্যবহার হচ্ছিল। মঙ্গলবার যায়যায়দিনে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। মঙ্গলবার সকালে উপজেলা নিবার্হী অফিসার ও ভারপ্রাপ্ত ভূমি কমর্কতার্ মো. ওয়ালীউল হাসান ঘটনাস্থলে পেঁৗছে ধলাই নদীতে দেয়া অবৈধ বঁাধটি ভেঙে দিয়েছেন। স্থানীয় সাধারণ মানুষ যেন এর সুফল ভোগ করতে পারে সে জন্য তিনি জলাশয়টি উন্মুক্ত করে দেন।

উপজেলা মৎস্য কমর্কতার্ মো. ওয়াহিদুল আবরার বলেন, সংবাদ প্রকাশের পর বিষয়টি জেনে ইউএনও স্যার মোবাইল কোটের্র মাধ্যমে বঁাধটি ভেঙ্গে দিয়েছেন। কোন মহাজন কিংবা প্রভাবশালী ব্যক্তি মসজিদ মাদ্রাসার নামে যেন উন্মুক্ত জলাশয়ে বঁাধ না দিতে পারে সেজন্য আমরা সচেষ্ট থাকব।

উপজেলা নিবার্হী অফিসার মো. ওয়ালীউল হাসান বলেন, এভাবে যে নদীতে বঁাধ দিয়ে মাছ নিধন করছে তা আমার জানা ছিল না। সংবাদ প্রকাশের পর বিষয়টি অবগত হয়ে বঁাধটি ভেঙ্গে দিয়েছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে