বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৯ জুন ২০১৮, ০০:০০

পযর্টক আকষের্ণ

বিতকির্ত সিদ্ধান্ত

যাযাদি ডেস্ক

লেবাননের পযর্টন শহর ব্রাহ্মাণা। শহরটির বিভিন্ন রাস্তায় হাফপ্যান্ট পরিহিত নারী পুলিশ নিয়োজিত করেছেন মেয়র পিয়েরি। বাহ্যিকভাবে ট্রাফিক নিয়ন্ত্রণে এটা করা হলেও পযর্টক আকষর্ণই এর মূল উদ্দেশ্য বলে জানা গেছে। কিন্তু এ ঘটনায় বিতকর্ ছড়িয়ে পড়েছে লেবাননে।

দেশটির অনেক নাগরিকই সামাজিক মাধ্যমগুলোতে অভিযোগ করেছেন, এর মাধ্যমে পুরুষ পুলিশের তুলনায় নারী পুলিশকে অবমাননা করা হয়েছে। নেটিজেনদের অনেকেই বলছেন, পযর্টক আকষের্ণ নারী পুলিশ সদস্যদের এভাবে ব্যবহার করার বিষয়টি লৈঙ্গিক বৈষম্যের জন্ম দিচ্ছে। এ ধরনের পোশাকে নারী পুলিশদের নিয়োজিত করাকে অনেকেই যৌন উত্তেজক বলে অভিহিত করেছেন।

নদী থেকে বৃদ্ধের

মরদেহ উদ্ধার

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর মিজার্গঞ্জ উপজেলার সুবিদখালী বাজারের স্টিল ব্রিজ সংলগ্ন বেড়েরধন নদী থেকে বৃহস্পতিবার দুপুরে রুহিনী শীল (৭০) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রুহিনী শীলের বাড়ি উপজেলার দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামের।

পরিবারের সদস্যরা জানান, শারীরিক অসুস্থতার কারণে রুহিনী শীল কিছুটা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। তিনি মাঝে মধ্যেই কাউকে কিছু না বলে বাড়ি থেকে চলে যেতেন আবার ফিরেও আসতেন। রোববার থেকে নিখেঁাজ হন তিনি। পরে বৃহস্পতিবার বেড়েরধন নদীতে মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মগের্ পাঠিয়েছে।

ট্রাকচাপায়

ছাত্র নিহত

যশোর প্রতিনিধি

যশোরের মনিরামপুর উপজেলার রাজগঞ্জ-পুলেরহাট আঞ্চলিক সড়কের ঝাউতলায় বৃহস্পতিবার দুপুরে ট্রাকচাপায় শাকিল হোসেন (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। শাকিল উপজেলার কোদলাপাড়া গ্রামের মিজানুর রহমান বশিরের ছেলে।

মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন বলেন, দুপুরে রাস্তা দিয়ে হেঁটে বাড়ি ফিরছিল শাকিল। এ সময় বেপরোয়া গতির ট্রাকটি তাকে পেছন দিক থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা বেরিকেড দিয়ে ট্রাকটি আটকে ফেলে। এ সময় চালক দৌড়ে পালানোর চেষ্টা করলেও জনগণ তাকে ধাওয়া করে আটক করে পুলিশের কাছে সোপদর্ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে