শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঘুষের টাকাসহ উপজেলা অডিটর হাতেনাতে গ্রেপ্তার

যাযাদি রিপোটর্
  ২৯ জুন ২০১৮, ০০:০০

ঘুষের টাকাসহ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. হাসানকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুনীির্ত দমন কমিশন (দুদক)।

দুদকের ঢাকা বিভাগীয় কাযার্লয়ের পরিচালক নাসিম আনোয়ারের তত্ত¡াবধানে এবং ময়মনসিংহ সমন্বিত জেলা কাযার্লয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিম বৃহস্পাতিবার দুপুর ১২টা ২০ মিনিটে নিজ দপ্তর থেকে ঘুষের ১০ হাজার টাকাসহ তাকে গ্রেপ্তার করে।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উপজেলার রাউতনবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেনের অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

মোয়াজ্জেম হোসেন তার অভিযোগে জানান, তারাকান্দা উপজেলা শিক্ষা অফিস তার এরিয়ার বিল প্রস্তুত করে গত ১৩ মে উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দেয়। বিল পেতে বিলম্ব দেখে তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করেন। এ সময় উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. হাসান তাকে বলেন, ‘এভাবে খালি হাতে কী এরিয়ার বিল পাস করা যায়? বিল পাস করাতে হলে তাকে এবং তার বস মো. কামরুল ইসলামকে ১৫ হাজার টাকা ঘুষ দিতে হবে।’

মোয়াজ্জেম হোসেন প্রথমে ঘুষ দিতে অস্বীকার করলেও, নিরুপায় হয়ে আলোচনার মাধ্যমে ১০ হাজার টাকা ঘুষ দিতে রাজি হন। তিনি পরে এই বিষয়ে দুদকে অভিযোগ জানান এবং আইনি প্রতিকার চান। দুদক সব আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফঁাদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে।

গতকাল সকাল থেকে বিশেষ টিমের সদস্যরা উপজেলা হিসাবরক্ষণ অফিসের চারদিকে ওঁৎ পেতে থাকেন। নিজ দপ্তরে বসে অডিটর হাসান যখন ঘুষের ১০ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদকের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ হাসানকে হাতেনাতে গ্রেপ্তার করে।

এ বিষয়ে দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কাযার্লয়ের উপ-সহকারী পরিচালক সাধন চ›ত্র সূত্রধর বাদী হয়ে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে