শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রতিবাদ সমাবেশে ফখরুল

জাতীয় ঐক্য হলে আ’লীগ তিন দিনও ক্ষমতায় থাকবে না

‘বতর্মান সরকার নিবার্চন-নিবার্চন খেলা করে জনগণের সঙ্গে তামাশা করছে। নিবার্চন কমিশন একটি অথবর্ কমিশন। তারা সরকারের নিদের্শ মতো কাজ করে তাদের সহযোগিতা করছে’
যাযাদি রিপোটর্
  ২৯ জুন ২০১৮, ০০:০০
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তৃতা করেন বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর। পাশে স্থায়ী কমিটির সদস্য মিজার্ আব্বাস Ñযাযাদি

বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দীঘির্দন ধরে একটি জাতীয় ঐক্য তৈরির কাজ চলছে। তারা এ বিষয়ে নিয়মিত বসছেন। আলোচনা করছেন। এই জাতীয় ঐক্যে যদি সফল হওয়া যায়, তবে আওয়ামী লীগ তিন দিনের বেশি ক্ষমতায় থাকতে পারবে না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মিজার্ আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

মিজার্ ফখরুল বলেন, তাদের নেতাকমীের্দর মাঠে নেমে আসতে হবে। যুবদলের নেতাকমীের্দর ঘরের ভেতর থেকে বাইরে আসতে হবে। দলে যারা বয়স্ক, তারা সবাই বাইরে যাবেন। যুবকদেরও ঘরের ভেতর থেকে বাইরে বেরুতে হবে। ২০ জন ২০ জন করে বাইরে এসে। দেখেন পরিস্থিতি কি হয়। বিএনপি যদি রাস্তায় নামে সরকারের দঁাড়ানোর উপায় থাকবে না।

তিনি বলেন, এমনি এমনি কোনো কিছুই পাওয়া যায় না। পাওয়ার জন্য সংগ্রাম করতে হয়। আজ নেত্রী ও গণতন্ত্রের মাতা কারাগারে। তাকে যদি কারামুক্ত করতে হয়, তবে আন্দোলনের কোনো বিকল্প নেই। এই আন্দোলন চলছে। আরও বেগবান করতে হবে। যুবকদের মাঠে থাকতে হবে। তিনি দেখেছেন- এই প্রেসক্লাবের সামনে থেকে তার বুকের ওপর থেকে রাজকে গ্রেপ্তার করে নিয়ে গেছে। কিন্তু তাকিয়ে দেখেন যুবকরা নেই। বক্তব্য শুরু হলেই পেছন থেকে যুবকরা সবাই চলে যান। তাই সবাইকে আত্মসমালোচনা করতে হবে।

তিনি বলেন, বতর্মান সরকার নিবার্চন-নিবার্চন খেলা করে জনগণের সঙ্গে তামাশা করছে। নিবার্চন কমিশন একটি অথবর্ কমিশন। তারা সরকারের নিদের্শ মতো কাজ করে তাদের সহযোগিতা করছে। এই কমিশনকে পদত্যাগে বাধ্য করতে হবে। নিবার্চন কমিশন পুনগর্ঠন করে আগামীতে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নিবার্চন করতে হবে। যে নিবার্চনে ভোটাররা নিভের্য় গিয়ে ভোট দিতে পারবে। নিবার্চনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

সরকারের উদ্দেশে মিজার্ ফখরুল বলেন, তারাই পরিস্থিতি তৈরি করছেন। সেই দিন বেশি দূরে নয়, যেদিন জনগণ তাদের জবাব দিয়ে দেবে। আওয়ামী লীগ তাদের জন্মের শুরু থেকেই গণতন্ত্রে বিশ্বাস করে না, কোনো দিন করেনি। তারা স্বাধীনতার পর সব রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে দিয়ে একদলীয় বাকশাল কায়েম করেছে। এখন যেমন রাস্তার পাশে লাশ পড়ে থাকে, সেই দিনও এভাবে রাস্তার পাশে লাশ পড়ে থাকত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুবদল নেতা টুকুর মুক্তির দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরুর সভাপতিত্বে সঞ্চালন করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে