শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভুয়া চিকিৎসকসহ তিনজনকে কারাদন্ড

যাযাদি রিপোর্ট
  ১৪ জুলাই ২০২০, ০০:০০
র্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত তিন ভুয়া চিকিৎসক -যাযর্াদিযাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত তিন ভুয়া চিকিৎসক -যাযাদি

বিভিন্ন অনিয়ম ও প্রতারণার অভিযোগে রাজধানীর ডেমরায় একটি হাসপাতাল সিলগালা করে ভুয়া চিকিৎসকসহ তিনজনকে কারাদন্ড ও জরিমানা করেছের্ যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে হাসপাতালটি সিলগালা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্তরা হলেন- এসএইচএস হেল্‌থ কেয়ার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক্সের চেয়ারম্যান (ভুয়া চিকিৎসক) মো. শওকত হোসেন সুমন, ল্যাব টেকনোলজিস্ট অসীম মন্ডল এবং ফার্মাসি ইনচার্জ মো. কাঁকন মিয়া।

শওকত হোসেন সুমন নিজেকে চর্ম ও যৌন বিশেষজ্ঞ দাবি করতেন। দীর্ঘ ৩ বছর যাবৎ তিনি প্রতারণা করে আসছিলেন। এছাড়াও হাসপাতালটিতে কোনো পরীক্ষা ছাড়াই বিভিন্ন চিকিৎসকের স্বাক্ষর জাল করে নানা ধরনের টেস্টের ভুয়া রিপোর্ট দিয়ে আসছিলেন।

র্

যাব ৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, ওই হাসপাতালের চেয়ারম্যান শওকত হোসেন সুমন নিজেকে চিকিৎসক বলে দাবি করেন। তবে তিনি কোনো চিকিৎসা সনদ এবং বৈধ কাগজ দেখাতে পারেননি। হেলথ কেয়ার হাসপাতালের লাইসেন্সের মেয়াদও ১ বছর আগে উত্তীর্ণ হয়েছে গেছে।

হাসপাতালটিতে মেয়াদোত্তীর্ণ অক্সিজেন সিলিন্ডার ব্যবহার এবং কার্বন-ডাই অক্সাইড সিলিন্ডারকে অবৈধভাবে অক্সিজেন সিলিন্ডারে পরিবর্তন করে মুমূর্ষু রোগীদের ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছিল। হাসপাতালের ফার্মেসিতে অনুমোদনহীন ভ্যাকসিন, মেয়াদ উত্তীর্ণ ওষুধ, সরকারি ওষুধসহ নিষিদ্ধ যৌন উত্তেষক ওষুধ

\হবিক্রি করা হয়। অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর একটি রুমকে আইসিইউ হিসেবে ব্যবহার করা হচ্ছিল ওই হাসপাতালে।

র্

যাব ৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, নানা অনিয়ম ও প্রতারণার অভিযোগে এসএইচএস হেল্‌থ কেয়ার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক্সের চেয়ারম্যান শওকত হোসেন সুমনকে ২ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট অসীম মন্ডলকে ১ লাখ টাকা জরিমানা এবং ফার্মেসি ইনচার্জ মো. কাঁকন মিয়াকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে প্রত্যেককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105835 and publish = 1 order by id desc limit 3' at line 1