শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

করোনা নেগেটিভ সনদ বিদেশে গিয়ে পজিটিভ হচ্ছে :কাদের

যাযাদি রিপোর্ট
  ০৯ জুলাই ২০২০, ০০:০০

কিছু মানুষ সংক্রমণ লুকিয়ে তথ্য গোপন করে চলাফেরা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কেউ কেউ করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে বিমানবন্দরে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছে।

বুধবার সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, বিদেশে যাওয়ার তীব্র প্রতিযোগিতা এবং সত্য গোপন রাখায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এটি লাখ লাখ প্রবাসীকে অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দিচ্ছে। যারা এটি করছেন, তারা নিজেকেও বিপদে ফেলছেন।

করোনার লক্ষণ দেখা দিলে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়ার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, তথ্য গোপনের মঙ্গে দেশের ইমেজ, লাখ লাখ প্রবাসীর ভাগ্য এবং ভবিষ্যৎও অনিশ্চয়তায় আবর্তিত হবে।

মন্ত্রী বলেন, করোনা পরীক্ষার নামে একটি অসাধুচক্র মানুষ ঠকাচ্ছে, প্রতারণা করছে। এসব প্রতারণা অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে আছে। এসব প্রতারণা মানুষের অসহায়ত্বকে নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া আর কিছুই নয়।

ঈদে করোনার সংক্রমণ বিস্তার রোধে সবাইকে সচেতনতার জনযোদ্ধা হিসেবে কাজ করার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ক্ষণিকের অসতর্কতা বড় বিপদ ডেকে আনতে পারে। প্রিয়জনের সঙ্গে দেখা করার আনন্দ যেন বিষাদে পরিণত না হয়।

সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসায় সম্মুখ সারিতে থেকে যারা লড়াই চালিয়ে যাচ্ছেন, তাদের আবারও অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আপনারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন, জাতি তা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে। ইতিমধ্যে অনেক চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, নার্স, টেকনোলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তা, সেনাসদস্য প্রাণ হারিয়েছেন। তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন মন্ত্রী।

১৪ দলের নতুন সমন্বয়ক

১৪ দলীয় জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাজেদা চৌধুরী অনেক দিন ধরে অসুস্থ। মুখপাত্র সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম মৃতু্যবরণ করেছেন। এ পরিস্থিতিতে নতুন করে ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা আমির হোসেন আমু।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ওবায়দুল কাদের বলেন, মোহাম্মদ নাসিমের মৃতু্যতে আবার তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তার শূন্যতা কখনো পূরণ হবার নয়। আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমুকে মুখপাত্র ও সমন্বয়ক হিসেবে চূড়ান্ত করেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105261 and publish = 1 order by id desc limit 3' at line 1