logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০৬ জুলাই ২০২০, ০০:০০  

করোনা উপসর্গে ৫ জেলায় আরও ১১ জনের মৃতু্য

দেশের ৫ জেলায় করোনা উপসর্গ নিয়ে ১১ জনের মৃতু্য হয়েছে। গত শনি ও রোববার মাগুরায় ১ জন, সাতক্ষীরায় ৩ জন, কুমিলস্নায় ৫ জন, মৌলভীবাজারে ১ জন এবং বাগেরহাটে ১ জনসহ মোট ১১ জন মারা গেছেন।

আমাদের আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মাগুরা : মাগুরার ভায়না এলাকার চোপদার পাড়ায় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের (৭৫) মৃতু্য হয়েছে। রোববার ভোর ৪টায় নিজ বাড়িতে তার মৃতু্য হয়।

মৃত বৃদ্ধের নিকটাত্মীয় মকলেছুর রহমান বলেন, বেশ কিছু দিন ধরে তিনি জ্বর, শ্বাসকষ্ট ও ঠান্ডাজনিত সমস্যায় ভুগছিলেন। শনিবার তার শরীরের নমুনা সংগ্রহ করা হয়।

মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানিয়েছেন, শহরের ভায়না এলাকায় এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বলে শুনেছি। শনিবার তার শরীরের নমুনা সংগ্রহ করে খুলনা ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট এলে জানা যাবে তিনি করোনা আক্রান্ত ছিলেন কি না।

সাতক্ষীরা : কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হওয়ার আধা ঘণ্টার মধ্যে দুজনসহ চার ঘণ্টার ব্যবধানে তিনজন মারা গেছেন। এর মধ্যে দুজন নারী ও একজন পুরুষ। শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত সাড়ে ১০টার মধ্যে তারা মারা যান।

মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাতক্ষীরা শহরের এক বৃদ্ধ (৯৫), কলারোয়া উপজেলার এক গৃহবধূ (৪০) ও দেবহাটা উপজেলার এক নারী (৬০)।

কুমিলস্না : করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসার জন্য স্থাপিত কুমিলস্না কোভিড-১৯ হাসপাতালে রোববার ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। এর মধ্যে কুমিলস্নার বুড়িচং

উপজেলার দুজন, ব্রাহ্মণপাড়া ও নাঙ্গলকোট উপজেলার একজন করে এবং চাঁদপুরের শাহরাস্তি উপজেলার একজন।

হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান রোববার সকাল ৯টা ২১ মিনিটে এ তথ্য নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রোববার ভোররাত ৪টা ৫০ মিনিটে মারা গেছেন কুমিলস্নার ব্রাহ্মণপাড়া উপজেলার ৫৩ বছরের এক পুরুষ। বুড়িচং উপজেলার ৮০ বছরের এক বৃদ্ধা শনিবার রাত ৯টা ৩০ মিনিটে মারা যান। করোনা ওয়ার্ডে শনিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে মারা গেছেন বুড়িচং উপজেলার ৮৮ বছরের এক বৃদ্ধ। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শনিবার বেলা ১১টা ৩০ মিনিটে মারা যান নাঙ্গলকোট উপজেলার ৬৮ বছরের এক পুরুষ এবং শনিবার সকাল ৭টা ২০ মিনিটে মারা যান চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ৪৬ বছরের এক পুরুষ।

হাসপাতালের পরিচালক চিকিৎসক মো. মুজিবুর রহমান বলেন, 'শনিবার নাঙ্গলকোটের এক রোগীকে আইসিইউতে ভর্তি করানো হয় সকাল ৬টা ৫০ মিনিটে। তিনি বেলা ১১টা ৩০ মিনিটে মারা যান। হাসপাতালের আইসিইউতে ভর্তির ৪ ঘণ্টা ৪০ মিনিট পরই তিনি মারা যান। সংকটাপন্ন অবস্থায় ভর্তি করানো হয় ওই ব্যক্তিকে। যে কারণে শত চেষ্টা করেও আমরা তাকে বাঁচাতে পারিনি। প্রতিদিনই কোভিড হাসপাতাল মারা যাচ্ছেন মানুষ।'

জুড়ী (মৌলভীবাজার) :মৌলভীবাজারের কুলাউড়ায় শ্বাসকষ্ট ও কাশি নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার এক যুবক (৩৮) মারা গেছেন। তার বাড়ি উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে। ওই দিন রাতেই তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। উপজেলা প্রশাসনের মাধ্যমে 'কোভিড-১৯ লাশ দাফন টিম' নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা এতে সহযোগিতা করে।

ফকিরহাট (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাট উপজেলার কামটা গ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন জাহানারা বেগম (৫৫) নামের এক গৃহপরিচারিকা। তিনি ৪ জুলাই রাত সাড়ের ৮টায় মারা গেছেন বলে মৃতের পরিবার জানিয়েছেন। তিনি ঢাকাস্থ একটি বাসায় গৃহপরিচারিকার কাজ করতেন। তার মাতার মৃতু্যর সংবাদ পেয়ে ২৭ জুন বাড়িতে আসেন। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসিম কুমার সমাদ্দার জানিয়েছেন, যিনি মারা গেছেন তার জ্বর, সর্দি ও গা ব্যথা ছিল। তার ১ জুলাই নমুনা সংগ্রহ করেছেন। যার ফলাফল এখনো এসে পৌঁছাইনি। ৫ জুলাই সকাল সাড়ে ১০টায় মৃতের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফনকার্যাদি সম্পন্ন করেছেন ফকিরহাট ইসলামী ফাউন্ডশনের স্বেচ্ছাসেবক দল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে