বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৫ জুলাই ২০২০, ০০:০০
সংবাদ সংক্ষেপ

চাঁদের উপচ্ছায়া

গ্রহণ আজ

যাযাদি ডেস্ক

চাঁদের উপচ্ছায়া গ্রহণ (চন্দ্রগ্রহণ) আজ রোববার (৫ জুলাই) ঘটবে। তবে বাংলাদেশ থেকে গ্রহণটি দেখা যাবে না। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের জলবায়ু মহাশাখা এ তথ্য জানিয়েছে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, উপচ্ছায়া গ্রহণ শুরু হবে ৫ জুলাই (বিএসটি) ৯টা ৪ মিনিট ৩০ সেকেন্ডে, সর্বোচ্চ গ্রহণ হবে ১০টা ৩০ মিনিটে এবং শেষে হবে ১১টা ৫৫ মিনিট ৩০ সেকেন্ডে।

গ্রহণটির কেন্দ্রীয় গতিপথের বিবরণ দিয়ে তারা আরও বলছে, উপচ্ছায়া গ্রহণ শুরু হবে ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে, সর্বোচ্চ গ্রহণ হবে প্যারাগুয়ের আসুনসিওন শহরে এবং গ্রহণ শেষে হবে পেরুর লিমা শহরে।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

মুয়াজ্জিনের মৃতু্য

যাযাদি ডেস্ক

লালমনিরহাটের কালীগঞ্জে বিদু্যৎস্পৃষ্ট হয়ে ফজলুল হক (৫৬) নামে এক মুয়াজ্জিনের মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে উপজেলার কাকিনা বাজার কেন্দ্রীয় মসজিদে এ দুর্ঘটনা ঘটে। তিনি ওই এলাকার নালাখামার গ্রামের বাসিন্দা।

কাকিনা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদুল হক শহিদ জানান, জোহরের আজান দেওয়ার উদ্দেশে মসজিদে আসেন মুয়াজ্জিন ফজলুল হক। পরে মসজিদের দ্বিতীয় তলায় ছাদে উঠে মাইকের বৈদু্যতিক সংযোগের মেরামত করতে গিয়ে বিদু্যৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পথে তার মৃতু্য হয়।

দুর্ঘটনায় দুই

চালক নিহত

যাযাদি ডেস্ক

লক্ষ্ণীপুরের রায়পুরে কংকর বোঝাই ট্রাকের সঙ্গে পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই চালক নিহত হয়েছেন। শুক্রবার গভীর রাতে রায়পুর-চাঁদপুর আঞ্চলিক সড়কের চৌধুরীপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জ ও অপরজন মুন্সিগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে। শনিবার সকালে মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, চাঁদপুর থেকে ছেড়ে আসা কংকরবাহী ট্রাকের সঙ্গে রায়পুর থেকে আসা পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গাড়ি দুটি সড়কের পাশে খালে পড়ে যায়। ঘটনাস্থলেই পিকআপ চালক (৩৮) মারা যান। ট্রাক চালককে (৪৫) উদ্ধার করে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আড়িয়াল খাঁ নদে

স্কুলছাত্রীর লাশ

যাযাদি ডেস্ক

মাদারীপুরের কালকিনিতে আড়িয়াল খাঁ নদের শাখা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ স্কুলছাত্রী বৃষ্টি আক্তারের (১৪) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে বরিশালের উজিরপুর উপজেলার আড়িয়াল খাঁ নদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

গত মঙ্গলবার দুপুরে ওই স্কুলছাত্রী তার সহপাঠীদের সঙ্গে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়। বরিশাল ফায়ার সার্ভিসের কর্মীরা পরদিন বুধবার সকাল থেকে দুইদিন নদীতে অভিযান চালিয়েও তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়। নিহত বৃষ্টি আক্তার উপজেলার সিডিখানের মোক্তারহাট এলাকার জহিরুল ইসলামের মেয়ে। সে ঢাকার একটি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<104889 and publish = 1 order by id desc limit 3' at line 1