বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৩ জুলাই ২০২০, ০০:০০

রাখালের করোনায়

ছাগলের কোয়ারেন্টিন

যাযাদি ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বজুড়ে তান্ডব চালাচ্ছে। যিনি এ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন তার সঙ্গে দুর্ভোগ পোহাতে হচ্ছে তার ঘনিষ্ঠদেরও। তাদের শরীরে করোনার জীবাণু না থাকা সত্ত্বেও পাঠানো হচ্ছে কোয়ারেন্টিনে। মানুষ তার প্রিয়জনের কথা মাথায় রেখে এ দুর্ভোগ মেনে নিচ্ছে।

এবার অবলা পশুদেরও সেই দুর্ভোগ সামলানোর খবর মিলছে। অবাক করা এ ঘটনাই ঘটেছে ভারতের কর্নাটকের টুমাকুরু জেলার গোড়েকেড়ে গ্রামে। সেখানে এক রাখাল কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ায় তার সঙ্গে ৪৭টি ছাগল ও ভেড়াকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বুধবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে'র প্রতিবেদনে বলা হয়, গোড়েকেড়ে গ্রামের কয়েকটি ভেড়া ও ছাগলের শ্বাসকষ্ট হচ্ছে বলে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। পরে জানা যায়, ওই ভেড়া ও ছাগলগুলোকে যে দেখাশোনা করে সেই রাখালেরও শ্বাসকষ্ট হচ্ছে।

দশ দিনেই ১০ হাজার

শয্যার হাসপাতাল

যাযাদি ডেস্ক

বিশ্বের অন্যতম বৃহৎ হাসপাতাল তৈরি হলো ভারতের রাজধানী দিলিস্নতে। হাসপাতালটির শয্যাসংখ্যা ১০ হাজার। মাত্র দশ দিনে হাসপাতালটি করোনা আক্রান্তদের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। ভারতে কোভিড-১৯ সংক্রমণের হটস্পট দিলিস্নতে শনাক্তের সংখ্যা ৮৭ হাজার ছাড়িয়ে গেছে। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৭৪২ জন মারা গেছেন।

দিলিস্ন সরকারের বিরুদ্ধে অভিযোগ গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন শুরু হলেও দিলিস্ন সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। দুই মাস সময়ের মধ্যে তারা যথেষ্ট পরিমাণ করোনা পরীক্ষা ছাড়াও কনট্যাক্ট ট্রেসিংয়ের মতো কাজগুলোতে ধীরগতি ছিল দিলিস্নতে। তাই আক্রান্তের পরিমাণ এত বেড়েছে। দিলিস্নতে শুধু জুনেই দিলিস্নতে ৫০ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে। হাসপাতালটি চালু করেছে ভারতের দিলিস্ন রাজ্য প্রশাসন।

লালমনিরহাটের

বজ্রপাতে নিহত ২

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুজন নিহত এবং ৩ জন আহত হয়েছেন। নিহতরা হলেন ইসলামপুর গ্রামের খন্দকার আলীর ছেলে জাহিদুল (২৬) ও জহির উদ্দিনের ছেলে রাকিব হাসান (২৪)

পুলিশ ও নিহতের পরিবার জানান, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে জাহিদুলসহ কয়েকজন দহগ্রামের শাকোয়া নদীতে মাছ ধরতে যায়। সকালে মাছ ধরা অবস্থায় জাহিদুল ইসলাম ও রাকিব হোসেন বজ্রপাতে নিহত হন এবং আহত হন আরও ৩ জন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের বাড়ি দহগ্রামে।

বিদু্যৎস্পৃষ্টে

কিশোরের মৃতু্য

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে বিদু্যৎস্পৃষ্ট হয়ে সাগর (১৫) নামের এক কিশোরের মৃতু্য হয়েছে। সে কালীগঞ্জ উপজেলার ভাতঘরা গ্রামের বিলায়েত হোসেনের ছেলে। এবার সে এসএসসি পরীক্ষা দিয়ে ফেল করেছিল। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কালীগঞ্জ উপজেলার বুজিডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সাগর একটি ট্রাক্টরে করে মাটি নিয়ে বাড়ি যাচ্ছিল। এ সময় রাস্তার ওপর বিদু্যতের তার সরাতে গিয়ে বিদু্যৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপু বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<104640 and publish = 1 order by id desc limit 3' at line 1