logo
শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০২০, ০০:০০  

বিনামূল্যে সেনাবাজার ও চিকিৎসা সেবা

বিনামূল্যে সেনাবাজার ও চিকিৎসা সেবা
ঘূর্ণিঝড় আম্পান-পরবর্তী সময়ে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ও করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী এবং কাঁচা বাজারের চাহিদা পূরণ করতে শুক্রবার কক্সবাজারে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে সেনাবাজার ও বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়। সামাজিক দূরত্ব নিশ্চিত করে জেলা ক্রিকেট স্টেডিয়ামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী (চাল, আটা, তৈল, লবণ, ডাল এবং বিভিন্ন ধরনের সবজি) সংবলিত সেনাবাজারের আয়োজন করে ১০০০ পরিবারের মধ্যে বিনামূল্যে এ বাজার থেকে দ্রব্যসামগ্রী সরবরাহ করার পাশাপাশি ২০০ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধসামগ্রী প্রদান করা হয়েছে।

\হউলেস্নখ্য, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম জেলার ৪টি উপজেলায় গত ২৪ মার্চ থেকেই মাঠে রয়েছেন ১০ পদাতিক ডিভিশনের সেনাসদস্যরা। তারা টহল কার্যক্রমসহ করোনার ভয়াবহতার ব্যাপারে মানুষকে সচেতন করার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করছেন।

\হএ ছাড়া, নিজেদের রেশন বাঁচিয়ে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী কর্মহীন অসহায় মানুষের হাতে তুলে দিচ্ছেন। বর্তমানে তারা ঘূর্ণিঝড় আম্পান উপদ্রম্নত এলাকাগুলোতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট ও বাঁধ পুনঃনির্মাণে স্থানীয়দের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। পাশাপাশি দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে জনসাধারণকে প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য এসব এলাকায় সেনাবাহিনীর ১০টি মেডিকেল টিম গত বৃহস্পতিবার থেকে একযোগে কাজ করছে। আইএসপিআর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে