logo
মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

  বরিশাল অফিস   ০৯ এপ্রিল ২০২০, ০০:০০  

শেবাচিমে করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন

শেবাচিমে করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব চালু করার অনুষ্ঠানে দোয়া করছেন অতিথিরা -যাযাদি
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব চালু হয়েছে। সেখানে প্রশিক্ষণের পাশাপাশি প্রথমদিন পরীক্ষামূলকভাবে দুইজনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে।

বুধবার সকালে কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের দ্বিতীয় তলায় এ ল্যাবের কার্যক্রম শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

পরে সাংবাদিকদের তিনি বলেন, এই ল্যাবে টেকনোলজিস্টদের প্রশিক্ষণ ও করোনাভাইরাস পরীক্ষা কার্যক্রম একইসঙ্গে চলবে। এখানে দিনে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। সময়ের সঙ্গে সঙ্গে এ পরিমাণ আরও বাড়বে। বর্তমানে ঢাকা থেকে যাওয়া বিশেষজ্ঞ মেডিকেল টেকনোলজিস্টরা শের-ই-বাংলা মেডিকেল কলেজের টেকনোলজিস্টদের প্রশিক্ষণ দিচ্ছেন। শনিবারের মধ্যে পটুয়াখালী থেকে একজন চিকিৎসক এই ল্যাবে যোগদান করবেন বলেও জানান তিনি।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, প্রথম দিনেই তারা হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি দুই রোগীর নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠিয়েছেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসীত ভূষন দাস বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপেস্নক্স ও হাসপাতাল থেকে পাঠানো রোগীদের পরীক্ষা এ ল্যাবে করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে