শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ত্রাণ সহায়তা অব্যাহত

স্বদেশ ডেস্ক
  ০৯ এপ্রিল ২০২০, ০০:০০
নোয়াখালীতে পত্রিকা হকারদের খাদ্য সহায়তা দেন পৌরমেয়র শহিদ উল্যাহ খান -যাযাদি

অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর মাঝে সরকারের ত্রাণ সহায়তাসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ তাদের সাহায্য অব্যাহত রেখেছে। বুধবারও সারাদেশে এসব খাদ্য ও ত্রাণ সহায়তা বিতরণ করা হয়। অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

পাংশা (রাজবাড়ী) : রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউনিয়নে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন অসহায় দরিদ্র পরিবারের মাঝে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিলস্নুল হাকিম ও তার ছেলে জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও দানবীর আশিক মাহমুদ মিতুল হাকিমের অর্থায়নে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এনায়েতপুর (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীনদের মাঝে জিআর চাল বিতরণ করা হয়েছে। বুধবার সকালে ইউপি চত্বরে চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ ২৩৯ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল তুলে দেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় করোনার কারণে ঘরবন্দি পাঁচশত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করেছে অগ্রণী ব্যাংকের পরিচালক খন্দকার মঞ্জুরুল হক লাবলু। বুধবার সকালে শেখ লুৎফর রহমান ডিগ্রি কলেজ মাঠে এসব খাদ্য সহায়তা অসহায় মানুষের হাতে তুলে দেন কোটালীপাড়া পৌরসভার মেয়র শেখ কামাল হোসেন। এ সময় ব্যাংক ম্যানেজার মো. উজ্জ্বল মোল্যাসহ অন্যান্য ব্যাংক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কালাই (জয়পুরহাট) : জয়পুরহাটের কালাইয়ে কর্মহীন, শ্রমজীবী ও নিম্নআয়ের পাঁচ শতাধিক দরিদ্র পরিবারকে চাল, ডাল, আলু, তেল, সাবান, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ আপদকালীন সহায়তা সামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক তাজমহল হীরক। মঙ্গলবার ও বুধবার উপজেলার তালোড়া বাইগুনী গ্রামসহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামে এসব সহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) : 'বন্ধুর পাশে বন্ধু' সংগঠনটি ঝিনাইদহের কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৮ সালের এসএসসি ব্যাচ নিয়ে গঠিত। এ ব্যাচের নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে সাধারণ গরিব অসহায় মানুষের মাঝে প্রতি শীত মৌসুমে বস্ত্র, কম্বল বিতরণ, নগদ অর্থ দানে তাদের পাশে আছে সব সময়।

হাজীগঞ্জ (চাঁদপুর) : করোনাভাইরাস প্রতিরোধ লক্ষ্যে পৌর এলাকার অসহায় মানুষের মাঝে ত্রাণ বিরতণ করেন হাজীগঞ্জ পৌর সভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন। বুধবার সকালে মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন এ ত্রাণ বিতরণ করেন।

নোয়াখালী : নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁনের পক্ষ থেকে জেলা সদরে কর্মরত পত্রিকা হকারদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার সকালে পৌর ভবনের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা সদরের ২৪ জন হকারের হাতে এক সপ্তাহ পরিবার-পরিজন নিয়ে খাওয়ার জন্য চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু ও সাবান তুলে দেন মেয়র। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার স্টাফ রিপোর্টার আবু নাছের মঞ্জু।

পাবনা : করোনাভাইরাসে গৃহবন্দি কর্মহীন, হতদরিদ্র, দরিদ্র, অসহায় ও দুস্থদের পাশে খাদ্যসামগ্রী বিতরণ করলেন পাবনা-২ (সুজানগর-বেড়া-আমিনপুর) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আজিজুল হক আরজু। নির্বাচনী এলাকার নগরবাড়ি, কাজিরহাট, নাজিরগঞ্জ, সাগরকান্দি, হাটখালি, সাতবাড়িয়া, আমিনপুর, রানীনগর, রূপপুর, জাতসাকিনী, মাসুমদিয়া, মানিকহাট, দুলাই, আহম্মদপুরসহ বিভিন্ন গ্রামের ৫ হাজার পরিবারের মধ্যে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমের তত্ত্বাবধান করেন সুজানগর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুল ওহাব এবং উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহীন।

নিয়ামতপুর (নওগাঁ) : নওগাঁর নিয়ামতপুর সদর ইউনিয়নে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি খাদ্য বিতরণ করেছেন উপজেলা পরিষদ চেয়াম্যান ফরিদ আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান নঈম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপস্নব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘাটাইল (টাঙ্গাইল) : জনতা ক্লাবের উদ্যোগে কদমতলী হাসান পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল- ৩ (ঘাটাইল) আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য আলহাজ আমানুর রহমান খান (রানা)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনতা ক্লাবের সভাপতি ডা. মো. সুলতান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক আ.ন.ম. বজলুল রহমান রিপন।

নীলফামারী : করোনা সংক্রমণ রোধে ঘরবন্দি ৭০ জন অতি দরিদ্র, দুস্থ, দিনমজুরদের মাঝে বুধবার দুপুরে খাদ্য সামগ্রী বিতরণ করেছে নীলফামারীর শাহীপাড়া করোনা প্রতিরোধ সার্ভিসের সদস্যরা। খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সিফাত শায়ক, নাফিউল ইসলাম সুফল, রিদয় হাসান মীম, মোর্শেদ আমান, রাশিদ ইনান, হারুন-অর রশিদ ইমন, আবিদুর রহমান জীম, রামিশ আনাম রিদম, ফারহান নিয়ন, আযওয়াদ খালিক তাসিন, স্পন্দন রেজা, ফরহাদ হোসেন বিপু, আরিফ হোসেন।

মাদারীপুর : মাদারীপুর সদর উপজেলার ধুরাইলে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন 'মাতুব্বর ফাউন্ডেশন'। বুধবার সকালে সংগঠনের পক্ষ থেকে ৮শ' হতদরিদ্র মানুষকে দেয়া হয়েছে ত্রাণ সহায়তা। সামাজিক দুরত্ব বজায় রেখে কিছুটা ব্যতিক্রমভাবে হতদরিদ্র মানুষদের মাঝে এই সহায়তা প্রদান করা হয়। নির্দিষ্ট দূরত্বে প্রথমে ত্রাণভর্তি ব্যাগ রেখে দেয়া হয়। পর্যায়ক্রমে হতদরিদ্রদের নামের তালিকা করে ডাকলে নিজেরাই এসে নিয়ে যায় ত্রাণ। খাদ্য সহায়তা হিসেবে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন উপকরণ দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন মাতুব্বর ফাউন্ডেশনের সভাপতি শহিদুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক রোমান মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক হামিদ মাতুব্বরসহ সংগঠনের নেতাকর্মীরা।

সাভার : মোগরকান্দা ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে হাজী শহীদুলস্নাহ বেপারির উদ্যোগে প্রায় পাঁচশ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন রহমত আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95741 and publish = 1 order by id desc limit 3' at line 1